ফেইসবুকে মেয়েদের ভিডিওতে বিকৃত ক্যাপশন, প্রকৌশলী গ্রেপ্তার

মেয়েদের ভিডিও বিকৃত ক্যাপশন দিয়ে ফেইসবুকে ছড়ানোর অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2020, 04:43 PM
Updated : 3 July 2020, 04:43 PM

পেশায় ডিপ্লোমা প্রকৌশলী মোহাম্মদ মুক্তাদিরকে (২৪) শুক্রবার গ্রেপ্তারের কথা জানান চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আসিফ মহিউদ্দিন।

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এলাকার বাসিন্দা মুক্তাদির সীতাকুণ্ডে একটি বেসরকারি কোম্পানিতে ঢাকার একটি প্রতিষ্ঠানের হয়ে চুক্তিভিত্তিক কাজ করতেন বলে পুলিশের দাবি।

গোয়েন্দা কর্মকর্তা আসিফ মহিউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মুক্তাদির বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা প্রকৌশলে পাস করেছে। সে সীতাকুণ্ডে চাকরি নেয়ার পর চট্টগ্রাম মহানগরীতে বিভিন্ন স্কুল-কলেজ এবং শপিংমলে তার সাথে বিশেষ সফটওয়্যার সম্বলিত মোবাইল ফোন নিয়ে ঘুরতেন এবং ভিডিও করতেন বলে অভিযোগ।

“সেসব ভিডিও মোবাইল ফোনের মাধ্যমে ফেইসবুকে বিকৃত ক্যাপশন দিয়ে তার তৈরি ‘টপফ্যান আড্ডা’ নামক গ্রুপে পোস্ট করতেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব নিয়ে আলোচনার পর তাকে গ্রেপ্তার করা হয়।”

তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করে সেখান থেকে তিনশ’র মতো ভিডিও জব্দ করা হয়েছে বলে জানান আসিফ মহিউদ্দিন।

মুক্তাদিরের বিরুদ্ধ পাঁচলাইশ থানায় পর্নগ্রাফি আইনে একটি মামলা হচ্ছে।