ছাত্রদলকর্মী অভি হত্যার ঘটনায় চার ভাই গ্রেপ্তার

চট্টগ্রামে ছাত্রদলকর্মী মীর সাদেক এলাহী অভিকে হত্যার ঘটনায় চার ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2020, 02:38 PM
Updated : 3 July 2020, 02:38 PM

বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন জানিয়েছেন।

গ্রেপ্তার চার ভাই হলেন- ইরফান বাবু (২৩), শাহরিয়ার ফারদিন তুহিন (১৯), ইয়াছিন আরাফাত টিটু (৩০) ও ইব্রাহীম মুন্না (২৬)।

তারা উত্তর আগ্রাবাদ হাজীপাড়া মসজিদের পাশের এলাকার আবু কালামের ছেলে।

ছাত্রদল নেতাদের দাবি, মাদকের বিরুদ্ধে অবস্থানের কারণে গত ১৫ জুন আগ্রাবাদের হাজীপাড়া এলাকায় সন্ত্রাসীরা ছুরি মারে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের কর্মী মীর সাদেক এলাহী অভিকে।

পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরবর্তীতে বেসরকারি মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ জুন অভি মারা যান।

মীর সাদেক এলাহী অভি হত্যায় ব্যবহৃত ছুরি

এ ঘটনায় অভি নিজেই ডবলমুরিং থানায় একটি মামলা করেছিলেন।

পুলিশ পরিদর্শক (তদন্ত) জহির হোসেন বলেন, হাজীপাড়া মসজিদের অদূরে মোবাইল ফোনে উচ্চস্বরে কথা বলা নিয়ে আসামি ইরফান বাবু তার ভাইদের সহযোগিতায় ছুরি দিয়ে অভির বুকের ডানপাশে আঘাত করেছিল।

“ঘটনা তদন্ত করতে গিয়ে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাহাড়তলী থানাধীন মুরগীর ফার্ম এলাকা থেকে বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তার করা হয় ইব্রাহীম মুন্নাকে। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাতে মা ও শিশু হাসপাতালের সামনে থেকে ইয়াছিন আরাফাতকে ধরা হয়।

“পরে হালিশহর বউবাজার এলাকা থেকে শাহরিয়ার ফারদিন এবং শুক্রবার ভোরে হাটহাজারী উপজেলার মেখল থেকে ইরফান বাবুকে গ্রেপ্তার করা হয়। তারা এ হত্যাকাণ্ডে যুক্ত থাকার বিষয়টি স্বীকার করেছে।”

গ্রেপ্তারদের তথ্যের ভিত্তিতে হত্যায় ব্যবহৃত ছোরাটিও উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।