চট্টগ্রামে বাদল হত্যার আসামি সাদ্দাম চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার

চট্টগ্রামে সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার প্রধান আসামি গোলাম রসুল সাদ্দামকে এবার চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2020, 06:48 AM
Updated : 3 July 2020, 06:48 AM

শুক্রবার ভোর রাতে বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে মহানগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রাণ তালুকদার জানান।

গ্রেপ্তার গোলাম রসুল সাদ্দাম (৩০) সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার প্রধান আসামি।

সহকারী কমিশনার পরিত্রাণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জামিনে কারাগার থেকে ছাড়া পেয়ে বায়েজিদ থানার শেরশাহ, বাংলাবাজার, আরেফিন নগর, ঢেবার পাড়সহ আশপাশের এলাকায় ‘চাঁদাবাজি করে আসছিলেন’ সাদ্দাম।

“বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এসেছে থানায়। ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে শেরশাহ এলাকায় অভিযান চালিয়ে একটি কার্তুজ ভর্তি এলজিসহ তাকে গ্রেপ্তার করা হয়।” 

২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাতে শেরশাহ কলোনীতে গুলি করে হত্যা করা হয় পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যু্বলীগ নেতা মেহেদী হাসান বাদলকে। ওই ঘটনায় বাদলের স্ত্রী যে মামলা করেন, তাতে সাদ্দামকে প্রধান আসামি করা হয়।

বেশ কিছু দিন পলাতক থাকার পর ২০১৬ সালে জানুয়ারি মাসে নোয়াখালীর কোম্পানীগঞ্জে পুলিশের হাতে ধরা পড়েন সাদ্দাম। দীর্ঘদিন কারাগারে থাকার পর মাস চারেক আগে তিনি জামিনে ছাড়া পান।