চট্টগ্রামে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের যাত্রা শুরু

করোনাভাইরাস মহামারীর মধ্যে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও চট্টগ্রাম নগর পুলিশের উদ্যোগে পতেঙ্গায় গড়ে তোলা ফিল্ড হাসপাতালের কার্যক্রম শুরু হল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2020, 04:54 PM
Updated : 1 July 2020, 04:54 PM

চট্টগ্রামের পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান বুধবার ‘সিএমপি-বিদ্যানন্দ হাসাপাতাল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

তিনি বলেন, “অসহায় মানুষের সেবায় বিদ্যানন্দের এমন উদ্যেগের সাথে জড়িত থাকতে পেরে আমরা খুশি। করোনাভাইরাস আক্রান্ত অসহায় মানুষের চিকিৎসাসেবা আরও বেগবান করার জন্য এ উদ্যোগ।”

এ ধরনের উদ্যোগ মানুষকে ‘আরও মানবিক হতে উদ্বুদ্ধ করবে’ বলে আশা প্রকাশ করেন তিনি।

মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিকভাবে ৫০ শয্যা নিয়ে যাত্রা শুরু করা এ হাসপাতালটি দ্রুত ১০০ শয্যায় উন্নীত করা হবে। কোভিড-১৯ পজেটিভ রোগীদের পাশাপাশি অন্য উপসর্গের রোগীদেরও সেবা দেওয়া হবে।

হাসপাতালটিতে পোর্টেবল অক্সিজেনের পাশাপাশি কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। ১২ জন ডাক্তার, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক সেখানে নিয়মিত সেবা দেবেন।

এ উদ্যেগে সার্বিকভাবে এগিয়ে আসার জন্য চট্টগ্রাম মহানগর পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান ফারুখ আহমেদ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, “বিদ্যানন্দ ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে মানবসেবায় কাজ করে আসছে। দেশের এই ক্রান্তিলগ্নে দরিদ্র মানুষদের সেবা দিতে দিন রাত পরিশ্রমের ফলে আজ হাসপাতালটি বাস্তবে রূপ নিল।”

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) শ্যামল কুমার নাথসহ ঊর্ধতন কর্মকর্তা এবং হাসপাতালের ডাক্তার, নার্স, বিদ্যানন্দ ফাউন্ডেশনের সংগঠকরা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।