সিএমপিতে উপ-কমিশনারের নতুন ৫ পদ

চট্টগ্রাম মহানগর পুলিশে (সিএমপি) নতুন পাঁচটি উপ-কমিশনারের পদ সৃষ্টি করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2020, 02:14 PM
Updated : 28 June 2020, 02:14 PM

এসব পদে পাঁচ জনকে পদায়নে রোববার সিএমপি কমিশনার আদেশ জারি করেছেন বলে জানান অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিক।

গোয়েন্দা ও ট্রাফিক বিভাগে দুটি করে চারটি এবং প্রসিকিউশন শাখায় নতুন এই পদগুলো সৃষ্টি করা হয়েছে।

আগে এই বিভাগগুলোতে অতিরিক্ত উপ-কমিশনার, সহকারী কমিশনাররা দায়িত্ব পালন করলেও কোন উপ-কমিশনার পদ ছিল না।

নগর পুলিশের গোয়েন্দা ও ট্রাফিক শাখায় আগে উত্তর ও বন্দর জোনের দায়িত্বে ছিলেন উপ-কমিশনাররা। উত্তর জোনের উপ-কমিশনারের অধীনে দক্ষিণ ও বন্দর জোনের উপ-কমিশনারের অধীনে পশ্চিম জোনের কার্যক্রম পরিচালিত হতো।

রোববারের নতুন আদেশে গোয়েন্দা বিভাগের উত্তর ও দাক্ষিণ জোনের দায়িত্বে থাকা উপ-কমিশনার মিজানুর রহমানকে শুধু দক্ষিণ জোনের দায়িত্বে দেয়া হয়েছে। আর উত্তর জোনের দায়িত্ব দেয়া হয়েছে মুহাম্মদ আলী হোসেনকে।

বন্দর ও পশ্চিম জোনের দায়িত্বে থাকা এসএম মোস্তাইন হোসেনকে বন্দর জোনের দায়িত্বে রেখে পশ্চিম জোনের দায়িত্ব দেয়া হয়েছে মোহাম্মদ মনজুর মোরশেদকে।

ট্রাফিক উত্তর ও দাক্ষিণ বিভাগের দায়িত্বে থাকা মোহাম্মদ শহীদুল্লাহকে দক্ষিণ জোনে এবং উপ-কমিশনার (পিওএম-উত্তর) মিলন মাহমুদকে ট্রাফিক উত্তর জোনের দায়িত্বে দেয়া হয়েছে।

এনএম নাসির উদ্দিনকে প্রসিকিউশন শাখার উপ-কমিশনারের দায়িত্ব দেয়া হয়েছে।

অপর একটি আদেশে অপরাধ বিভাগে দুই জন অতিরিক্ত উপ-কমিশনার পদেও রদবদল করা হয়েছে।

অতিরিক্ত উপ-কমিশনার (পিওএম) এএএম হুমায়ুন কবিরকে পশ্চিম জোনে এবং দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার (প্রশাসন) পংকজ বড়ুয়াকে পশ্চিম জোনের দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া এস্টেট ও বিল্ডিং শাখায় দায়িত্বরত অতিরিক্ত উপ-কমিশনার নাদিয়া নূরকে সরবরাহ ও এমটি শাখার অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।