চট্টগ্রামের খুনের আসামি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রামের সাতকানিয়ায় মাদকের কারবার নিয়ে বিরোধীতার জেরে পাঁচ দিন আগে ছুরিকাঘাতে যুবক হত্যা মামলার আসামি পুলিশ হেফাজতে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2020, 07:07 AM
Updated : 27 June 2020, 10:49 AM

শুক্রবার রাঙ্গুনিয়া উপজেলা থেকে গ্রেপ্তারের পর তাকে নিয়ে সাতকানিয়া সদর ইউনিয়নের দক্ষিণ রূপকানিয়া গাজীর পাড়া কোতোয়াল দিঘীর পাড়ে অভিযানে গেলে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

নিহত আব্দুল হান্নান (৩২) বারদোনা এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে হত্যা ছাড়াও মাদক আইনে মামলা আছে।

সাতকানিয়া থানার ওসি শফিউল কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, হান্নান মোসাদ্দেক ও তার ভাই ফয়সালকে ছুরিকাঘাতের কথা স্বীকার করে বলেছে, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি কোতোয়াল দিঘীতে ফেলে দিয়েছিল।

“ছুরি উদ্ধারের জন্য হান্নানকে নিয়ে কোতোয়াল দিঘীর পূর্ব পাড়ে যায় পুলিশ সদস্যরা। সেখানে হান্নানের পাঁচ/ছয় জন সহযোগী তাস খেলার পাশাপাশি ইয়াবা ও মদ সেবন করছিল।

“পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে, পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুঁড়ে। এসময় হান্নান পুলিশের কাছ থেকে ছুটে গিয়ে পালানো চেষ্টা করলে লিবিদ্ধ হয়।”

পালিয়ে যাওয়া সন্ত্রাসীদের গুলিতে হান্নান গুলিবিদ্ধ হয় দাবি করে ওসি শফিউল কবির বলেন, আহত হান্নানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

এদিকে ঘটনাস্থল থেকে ৬৫ পিস ইয়াবা, আধা লিটার চোলায় মদ, তিন রাউন্ড কার্তুজ ও চার রাউন্ড কার্তুজের খোসা, তাসসহ মাদক সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয় বলে দাবি ওসি শফিউল কবিরের।

গত ২২ জুন রাতে সাতকানিয়া উপজেলার বারদোনা আদর্শ পাড়ায় ছুরিকাঘাতে মোসাদ্দেক (৩৫) নামে এক যুবককে খুন করা হয়। আহত হয় তার ছোট ভাই মো. ফয়সাল।

হত্যাকান্ডের পর পুলিশ জানায়, হান্নানের মাদক ব্যবসার বিরুদ্ধে প্রতিবাদ করে সামাজিক আন্দোলন করে তুলছিল মোসাদ্দেক। এ নিয়ে বিরোধের জেরে হান্নান মোসাদ্দেক ও তার ভাইকে ছুরিকাঘাত করে। এতে মোসাদ্দেক মারা যায়।