চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

চট্টগ্রাম বন্দরে চাকরি দেওয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র দিয়ে এক ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2020, 05:57 PM
Updated : 25 June 2020, 05:57 PM

বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডবলমুরিং থানার পুলিশ অভিযান চালিয়ে নগরীর চৌমুহনী এলাকার একটি হোটেল থেকে তাদের গ্রেপ্তার করে।

আটকরা হলেন ঢাকার মিরপুর শ্যামপাড়া এলাকার রেজাউল করিম (৪৪), সিরাজগঞ্জের সদর থানার জহুরুল ইসলাম (৩৭) ও চট্টগ্রামের সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ির আব্দুস সহিদ (২৯)।

পঞ্চগড় জেলার বিশমনি গ্রামের এক যুবককে পাঁচ লাখ টাকার বিনিময়ে চট্টগ্রাম বন্দরের অফিস সহায়ক পদে নিয়োগ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিল তারা।

বুধবার সন্ধ্যায় ওই যুবককে পঞ্চগড় থেকে এনে নগরীর চৌমুহনী এলাকার হোটেল দুবাইয়ের একটি কক্ষে রাখা হয়। ওই কক্ষে আটক তিনজনও ছিলেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই যুবকের কাছ থেকে অগ্রিম ৫০ হাজার টাকা নিয়ে একটি নিয়োগপত্র দেয় তারা।

“সেই নিয়োগপত্রে চট্টগ্রাম বন্দরের পরিচালক (প্রশাসন) মো. মমিনুরের রশিদের জাল স্বাক্ষর দেয়া। বাকি টাকা দাবি করে চাপ দেওয়ায় ওই যুবকের এক আত্মীয় আমাদের সাথে যোগাযোগ করেন। এরপর আমি বন্দরের ওই পরিচালকের সাথে যোগাযোগ করে নিশ্চিত হই, নিয়োগপত্রটি ভুয়া।” 

এরপর হোটেল দুবাইয়ে পুলিশসহ অভিযান চালিয়ে তিনজনকে আটক এবং ওই যুবককে উদ্ধার করা হয়।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন বিডিনিউজ টোয়েনিটফোর ডটকমকে বলেন, চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী চক্রের তিন সদস্যকে হাতেনাতে আটক করা হয়। পরে ওই যুবকের বোন জামাইর করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

পুলিশ কর্মকর্তা জহির হোসেন বলেন, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে দেশের বিভিন্ন অঞ্চল থেকে বেকার যুবকদের সরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়ো কাগজপত্র দিয়ে তারা অর্থ আত্মসাৎ করে।

এ চক্রে আরো কেউ জড়িত কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ।