করোনাভাইরাস: চট্টগ্রামে পাঁচ দিনে ১১২৪ রোগী শনাক্ত

চট্টগ্রাম জেলায় শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে ৭ হাজার ২২০ জন হয়েছে, যাদের মধ্যে ১ হাজার ১২৪ জনের সংক্রমণ ধরা পড়েছে শেষ পাঁচ দিনে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2020, 08:28 AM
Updated : 25 June 2020, 08:28 AM

জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রাম ও কক্সবাজারের মোট ছয়টি ল্যাবে জেলার ৯৭১টি নমুনা পরীক্ষার ফলাফল তারা বুধবার রাতে হাতে পেয়েছেন। তাকে এক দিনে ২৪১ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে।

নতুন শনাক্ত ২৪১ জনের মধ্যে নগরীর বাসিন্দা ১৯২ জন এবং বিভিন্ন উপজেলার মোট ৪৯ জন। এর মধ্যে রাউজান উপজেলায় সর্বোচ্চ ১৪ জন হয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৩৪৯টি নমুনা পরীক্ষা করে ৯৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে ৮৫ জন নগরীর এবং নয়জন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ২৭৫টি। এদের মধ্যে পজেটিভ আসে ৪৮ জনের। তাদের ৩৯ জন নগরীর এবং নয়জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের পজিটিভ আসে। এদের মধ্যে নগরীর চারজন এবং বিভিন্ন উপজেলার পাঁচজন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ২০ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন।

নগরীর বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯৫টি নমুনা পরীক্ষা করে ৪৬ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তার মধ্যে ৪৪ জন নগরীর বাসিন্দা, দুজন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার দুই বাসিন্দার করোনভাইরাস শনাক্ত হয়েছে।

এর আগে ২০ জুন ১৮৭ জন, ২১ জুন ১৯৪ জন, ২২ জুন ১৯২ জন, ২৩ জুন ২১৭ জন এবং ২৪ জুন ২৮০ জন কোভিড-১৯ রোগী শনাক্তের তথ্য দেওয়া হয় চট্টগ্রামের জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

এই হিসাবে শেষ পাঁচ দিনে মোট ১ হাজার ১২৪ জনের সংক্রমণ ধরা পড়েছে চট্টগ্রাম জেলায়।

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন মোট ১৬ জন। এই নিয়ে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৯০৫ জন। গত একদিনে মারা গেছেন আরও তিনজন, তাতে মৃতের মোট সংখ্যা ১৫৫ জনে দাঁড়িয়েছে।