করোনাভাইরাস: চট্টগ্রামে আরও ২৮০ জন শনাক্ত

চট্টগ্রাম জেলায় এক দিনে আরও ২৮০ জনের সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৯৭৯ জনে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 07:40 AM
Updated : 24 June 2020, 07:40 AM

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, মঙ্গলবার চট্টগ্রাম ও কক্সবাজারের মোট ছয়টি ল্যাবে ৯৯১টি নমুনা পরীক্ষায় এ ফল আসে।

নতুন শনাক্ত ২৮০ জনের মধ্যে চট্টগ্রাম নগরীর বাসিন্দা ১৫৫ জন এবং বিভিন্ন উপজেলার মোট ১২৫ জন। এর মধ্যে মিরসরাই উপজেলায় সর্বোচ্চ ২৬ জন শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। তাদের মধ্যে ৫৯ জন নগরীর এবং ছয়জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ২৭৯টি। তাতে পজিটিভ আসে ৭৪ জনের। তাদের ৩৩ জন নগরীর এবং ৪১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষা করে ৫৯ জনের পজিটিভ আসে। তাদের মধ্যে নগরীর ১৯ জন এবং বিভিন্ন উপজেলার ৪০ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৬৮টি নমুনা পরীক্ষা করে ৬৪ জনের কোভিড-১৯ শনাক্ত হয়। এর মধ্যে নগরীর ৩১ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৫২টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তার মধ্যে ১৩ জন নগরীর বাসিন্দা, দুজন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের চারটি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার তিন বাসিন্দার করোনভাইরাস শনাক্ত হয়েছে।

এর আগে ২১ জুন ১৯৪ জন, ২২ জুন ১৯২ জন এবং ২৩ জুন ২১৭ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয় চট্টগ্রামে।

জেলায় গত এক দিনে মোট ৮৫ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এই নিয়ে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ৮৮৯ জন হল।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন আরও চারজন, তাতে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ১৫২ জন হয়েছে।