প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রাম আওয়ামী লীগের আলোচনা সভা

করোনাভাইরাস মহামারীকালে আলোচনা সভার মধ্য দিয়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2020, 05:04 PM
Updated : 23 June 2020, 05:04 PM

মঙ্গলবার টিআইসিতে আয়োজিত এই আলোচনা অনুষ্ঠানে করোনাভাইরাস সংক্রমণের সময়ে প্রয়াতদের মাগফেরাত কামনা করে দোয়াও হয়।

সভায় নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগ কখনও পরাভব মানেনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হিমালয়সম উচ্চতার আসীন হয়ে বিশ্ব ইতিহাসে চিরঞ্জীব হয়ে আছেন।

“তিনি আমাদের শক্তির কেন্দ্রবিন্দু। তাই আমাদের ধৈর্য্য-সাহস-মনোবল নিয়ে আজকের মানবিক বিপর্যয় মোকাবেলা করতে হবে।”

করোনাভাইরাস সংক্রমণের সময়ে প্রয়াত সকল নেতা-কর্মী, বিশিষ্টজন ও সাধারণ মানুষের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এই আওয়ামী লীগ নেতা।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, উপমহাদেশের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ ধারাবাহিক আন্দোলন-সংগ্রাম-উন্নয়ন-প্রগতির পথে ৭১ বছরের অভিযাত্রায় বাঙালি জাতিসত্তার ঐতিহ্য ও ইতিহাসের বাতিঘর।

“এদেশের গণমানুষের চিন্তা, চেতনা ও আকাঙ্ক্ষার সমার্থক মহাশক্তি এবং এর শিকড় মাটির গভীরে প্রোথিত। আজ অদৃশ্যশক্র মরণঘাতী করোনাভাইরাস মানুষ্যজীবনকে ভয়াবহ বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে। এই দুঃসহ পরিস্থিতি মোকাবেলায় ভয়কে জয় করে জীবন-জীবিকার সমন্বয়ে জেগে উঠার সক্ষমতা অর্জন করতে হবে। একাত্তরের মতোই যুদ্ধজয়ের অভিজ্ঞতাই হলো আমাদের প্রেরণা।”

অনুষ্ঠানে নগর কমিটির সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, মশিউর রহমসান চৌধুরী, মো. হোসেন ও আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য ছৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, মাওলানা হারুন রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।