করোনাভাইরাস: চট্টগ্রামে শনাক্ত রোগী বেড়ে ৬২৯২

চট্টগ্রাম জেলায় আরও ১৯৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় জেলায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ছয় হাজার ২৯২ জন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2020, 07:39 AM
Updated : 21 June 2020, 07:39 AM

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শনিবার চট্টগ্রাম ও কক্সবাজারের মোট পাঁচটি ল্যাবে ৬৭০টি নমুনা পরীক্ষার ফল হাতে পেয়েছেন তারা।

তাতে নতুন শনাক্ত ১৯৪ জনের মধ্যে নগরীর বাসিন্দা ১২৮ জন এবং বিভিন্ন উপজেলার মোট ৬৬ জন। এর মধ্যে বোয়ালখালী উপজেলায় সর্বোচ্চ ১৮ জন শনাক্ত হয়েছেন।

ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ২৭৭টি। এর মধ্যে পজেটিভ আসে ৯৭ জনের। তাদের মধ্যে ৬২ জন চট্টগ্রাম নগরীর এবং ৩৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে ৫৮ জন নগরীর এবং চারজন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১২৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের পজেটিভ এসেছে। তাদের মধ্যে নগরীর আটজন এবং বিভিন্ন উপজেলার আটজন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তারা সবাই বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের একটি নমুনা পরীক্ষা হয়। একটি উপজেলার বাসিন্দা ওই ব্যক্তির কোভিড-১৯ ধরা পড়ে।

চট্টগ্রামে এ পর্যন্ত যে ছয় হাজার ২৯২ জন শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন মোট ৫৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মারা গেছেন আরও দুইজন। এ পর্যন্ত মোট ১৩৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ।