করোনাভাইরাস সাম্যবাদী, কাউকে ছাড়ে না: নাছির

করোনাভাইরাস কাউকে ছাড় দেয় না মন্তব্য করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2020, 02:53 PM
Updated : 20 June 2020, 02:53 PM

শনিবার বন্দরনগরীর রিয়াজ উদ্দিন বাজার কর্মচারী সমিতি ও চট্টগ্রাম দোকান কর্মচারী ফেডারেশনের সদস্যদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্র বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

নাছির বলেন, “করোনাভাইরাস সাম্যবাদী। এই ভাইরাস ধনী-গরিব, ছোট-বড় ভেদাভেদ করে না। আমাদের দৈনিন্দন জীবন-যাপন ও আচার আচরণের ওপর নির্ভর করে করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি কমানো যায়। এ ঝুঁকি মোকাবেলায় যে সমস্ত সতর্কতা অবলম্বন করতে হবে তা আমাদের অক্ষরে অক্ষরে পালন করতে হবে।”

নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাছির বলেন, “লকডাউন সময়ে আরোপিত সকল নিষেধাজ্ঞা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যাতে কোনোভাবে লঙ্ঘিত না হয়, তা নিশ্চিত করতে সরকারের স্বাস্থ্য কর্তৃপক্ষ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও সিটি করপোরেশন সর্বাত্মক সতর্কতা ও প্রস্তুতি নিয়ে সার্বক্ষণিকভাবে মাঠে থাকবে।

২৬ মার্চ থেকে ৩১ মে পর্যন্ত দেশব্যাপী লকডাউনের সময় সাধারণ মানুষের মধ্যে সামাজিক দূরত্ব রক্ষা ও স্বাস্থ্যবিধি না মানার ‘বেপরোয়া মানসিকতা’ পরিস্থিতিকে ‘দ্রুত অবনতিশীল’ করেছে বলেও মন্তব্য করেন নাছির।

এ অনুষ্ঠানে দুইশ জনের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্র বিতরণ করা হয়।

অন্যদের মধ্যে মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, মো. জাহাঙ্গীর, বাচ্চু মিয়া, জসিম উদ্দিন, জহির উদ্দিন রাজু অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।