২০টি ভেন্টিলেটর পেল চট্টগ্রামের ৫ হাসপাতাল

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি পাঁচটি হাসপাতালকে ২০টি ভেন্টিলেটর দিয়েছে শিল্পগোষ্ঠী টি কে গ্রুপ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2020, 02:33 PM
Updated : 19 June 2020, 02:33 PM

শুক্রবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের মাধ্যমে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০টি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে তিনটি, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে তিনটি, বেসরকারি সার্জিস্কোপ হাসপাতালে তিনটি এবং পার্কভিউ হাসপাতালে একটি ভেন্টিলেটর দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, এই সংকটময় মুহূর্তে হাসপাতালগুলোতে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে এই ভেন্টিলেটরগুলো কার্যকর ভূমিকা রাখবে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের নির্ধারিত হাসপাতালগুলোতে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের আন্তরিকভাবে চিকিৎসা দেওয়া হলেও প্রয়োজনের তুলনায় ভেন্টিলেটর, হাই ফ্লু ন্যাসাল ক্যানুলা ও অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য চিকিৎসা সামগ্রীর এখনও সংকট রয়েছে।

“অন্যান্য প্রতিষ্ঠানও চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে এগিয়ে এলে কোভিড-১৯ মোকাবেলার এই যুদ্ধে আমরা জয়ী হতে পারব।”

অনুষ্ঠানে টি কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক, ফিল্ড হাসপাতালের উদ্যেক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া এবং টি কে গ্রুপের জিএম (ফিন্যান্স) মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।