চট্টগ্রামে শনাক্ত কোভিড-১৯ রোগী ৫ হাজার ছাড়াল

দেশে শনাক্ত কোভিড-১৯ রোগীর ১৭ ভাগের এক ভাগ চট্টগ্রাম জেলার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2020, 12:18 PM
Updated : 14 June 2020, 12:19 PM

এই জেলায় নতুন করে আরও ২৬৯ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮৯ জনে।

দেশে রোববার নাগাদ শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৮৭ হাজার ৫২০ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী জানান, শনিবার চট্টগ্রামের ৮৫৬টি নমুনা ছয়টি ল্যাবে পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২৬৯ জনের পজিটিভ মিলেছে।

এদিন উপজেলা পর্যায়ে আক্রান্ত পাওয়া গেছে ৬১জন এবং মহানগরী এলাকায় ‍এ সংখ্যা ২০৮ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষা হয় ২৯টি। এতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে ১৪ জনের। এর একজন মহানগরী এলাকার এবং বাকি ১৩ জন বিভিন্ন উপজেলার।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে এদিন ২৩২ নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয় ৪১ জন। এর মধ্যে নগরীর ২২জন এবং উপজেলার ১৯জন আছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে নমুনা ৩০৪টি পরীক্ষা করে পজিটিভ মিলেছে ১১১ জনের। এতে মহানগরী এলাকার ১০৭ জন এবং উপজেলা পর্যায়ের চারজন।

ফাইল ছবি

শনিবার চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৫৩ নমুনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে ৪৫ জনের। এর মধ্যে বিভিন্ন উপজেলার ২৩ জন এবং মহানগরীর আছে ২২জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে নমুনা পরীক্ষা হয় ১২৬টি। এতে কোভিড-১৯ পজিটিভ মিলেছে ৫৬ জনের এবং এরা সকলেই চট্টগ্রাম মহানগরীর বাসিন্দা।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে উপজেলা পর্যায়ের দুজনের পজিটিভ পাওয়া গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের হিসেব মতে, গত ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্তদের মধ্যে ছয়জন মারা গেছে, সে হিসেবে এ পর্যন্ত মৃত ব্যক্তির সংখ্যা ১১৭ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ৪০জন। সে হিসেবে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৩৭১ জনে।

এ পর্য্ন্ত চট্টগ্রামে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেল পাঁচ হাজার ৮৯জন।