এসএসসিতে ফেল করে বাড়ি ছেড়ে হোটেলে বসবাস

এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে বাসা থেকে বেরিয়ে সাত দিন একটি আবাসিক হোটেলে আত্মগোপনে থাকার পর তাকে উদ্ধার করল পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 08:36 PM
Updated : 6 June 2020, 08:36 PM

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই কিশোর পুলিশকে বলেছেন, এসএসসি পরীক্ষায় ফেল করায় বাসায় না ফেরার সিদ্ধান্তে গিয়ে আত্মগোপনে ছিলেন তিনি।

শনিবার সন্ধ্যার দিকে নগরীর চকবাজার এলাকার চক ইন নামের আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে ১৭ বছরের ওই কিশোরকে উদ্ধার করা হয় বলে  কোতয়ালী থানার এসআই সুকান্ত চৌধুরী জানান। 

পুলিশের সাথে কথা বলে জানা গেছে, নগরীর কোতয়ালি থানার পাথরঘাটা ব্রিকফিল্ড রোড এলাকার ওই কিশোর জেএম সেন হাই স্কুল থেকে এবার বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দেন।

গত ৩১ মে ফল প্রকাশের দিন বাসা থেকে তার মায়ের রাখা সাত হাজার টাকা এবং একটি সিমসহ ভাঙা মোবাইল ফোন নিয়ে বের হয়ে স্থানীয় একটি কম্পিউটারের দোকানে ফল দেখে জানতে পারেন দুই বিষয়ে ফেল করেছেন। ফল জেনে আর বাসায় না ফেরার সিদ্ধান্ত নেন।

এসআই সুকান্ত চৌধুরী বলেন, ওই কিশোর পাথরঘাটা থেকে প্রথমে নগরীর শাহ আমানত মার্কেটে গিয়ে ভাঙা ফোনটি ঠিক করার চেষ্টা করে বিফল হন। পরে নগরীর চকবাজার এলাকায় গিয়ে দৈনিক চারশ টাকা ভাড়ায় অলিখাঁ মসজিদ এলাকার চক ইন আবাসিক হোটেলে একটি কক্ষ ভাড়া নেন।

ওই রাতে বাড়ি না ফেরায় তার পরিবারের সদস্যদের পক্ষ থেকে থানায় একটি নিখোঁজের ডায়রি করা হয়।

সেদিন থেকে শনিবার সকাল পর্যন্ত ছেলেটি পরিবার বা তার বন্ধুবান্ধব কারও সাথে যোগাযোগের চেষ্টাও করেনি। সর্বশেষ শনিবার তিনি তার ভাঙা মোবাইলটি ঠিক করার জন্য আবারও শাহ আমানত মার্কেট যান এবং সেটি ঠিক না হওয়ায় আড়াই হাজার টাকা দিয়ে নতুন একটি মোবাইল কিনে নেন। সাথে থাকা সিম দিয়ে তা চালু করেন।

পরে তাকে চকবাজারের চক ইন হোটেল থেকে সন্ধ্যায় গ্রেপ্তার করা হয় বলে এসআই সুকান্ত চৌধুরী জানান।

তিনি বলেন, “ওই কিশোর আমাকে বলেছে, সে আর কোনো দিন ঘরে ফিরবে না এমন পণ নিয়ে বাসা থেকে তার মায়ের জমানো টাকা নিয়ে পালিয়ে যায়।”

তার মা একটি পোশাক কারখানায় চাকরি করেন এবং বাবা নগরীর কোর্ট বিল্ডিং এলাকায় টাইপিস্টের কাজ করেন।

পুলিশ কর্মকর্তারা জানান, ওই কিশোর এসএসসি পাশ করলে তাকে কলেজে ভর্তি করানোর জন্য তার মা টাকাগুলো জমিয়েছিলেন।