চট্টগ্রামে আরও ২৭৯ জনের করোনাভাইরাস শনাক্ত

চট্টগ্রামে নতুন করে আরও ২৭৯ জনের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2020, 08:49 PM
Updated : 30 May 2020, 08:49 PM

শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং ফৌজদারহাটের বিআইটিআইডিতে জমে থাকা নমুনা পরীক্ষায় এসব সংক্রমণ ধরা পড়েছে।

জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মোট এক হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ২৭৯ জনের  করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে।   

তিনি বলেন, জীবাণুমুক্ত করার জন্য ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা তিন দিন বন্ধ আছে। সেখানে জমে থাকা আগের তিন দিনের ৮১৬টি নমুনা ঢাকার আইইডিসিআরে পরীক্ষা করা হয়।এর ফল শনিবার পাওয়া গেছে।

বিআইটিআইডির ৮১৬টি নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে ১১৬ জনের। এর মধ্যে মহানগরী এলাকার ৬৭ জন, উপজেলার ৪৩ জন এবং ঠিকানা নেই এমন আছে ছয়জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৬০টি নমুনা পরীক্ষা করে পজিটিভ পাওয়া গেছে ১২০ জনের। এদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকার ১১ জন এবং বিভিন্ন উপজেলার নয়জন।

কক্সাবাজার মেডিকেল কলেজ ল্যাবে শনিবার পরীক্ষা হয় চট্টগ্রাম জেলার পাঁচটি নমুনা। এর মধ্যে একজনের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে।

সিভাসু ল্যাবে এদিন পরীক্ষা হয় ১৩৮টি নমুনার। করোনাভাইরাস সংক্রমণ পাওয়া যায় ৪২ জনের। এর মধ্যে মহানগরী এলাকার দুইজন এবং বিভিন্ন উপজেলার রয়েছেন ৪০ জন।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে দুই হাজার ৮৬৭ জনের।