কর্মীবোঝাই পোশাক কারখানার বাস, ৫০ হাজার টাকা জরিমানা

করোনাভাইরাসের এই মহামারীর মধ্যে চট্টগ্রামে পোশাক কারখানার কর্মীদের বহনকারী দুটি মিনিবাসে অতিরিক্ত লোক তোলায় কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2020, 05:15 PM
Updated : 28 May 2020, 05:15 PM

চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে বৃহস্পতিবার চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকার (সিইপিজেড) থিয়ানিস গার্মেন্টস নামের ওই কারখানাকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বন্দর ভবনের সামনে দুটি মিনিবাসে থিয়ানিস গার্মেন্টেসের শ্রমিকদের পরিবহন করা হচ্ছিল কোনো ধরনের স্বাস্থ্যবিধি ‘না মেনেই’।

“বাস দুটোর ভেতরে ঠাসাঠাসি করে যাত্রীরা দাঁড়িয়ে ছিল। প্রতিটি মিনিবাসে কম করে হলেও ৫০ জন করে যাত্রী ছিলেন। ওই কারখানা কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সতর্ক করে দেওয়া হয়েছে।”

অভিযানের সময় সামাজিক দূরত্ব বজায় না রাখায় এবং স্বাস্থ্যবিধি মেনে না চলায় আরও তিনটি ঘটনায় মোট দুই হাজার তিনশ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে নগরীর সদরঘাট, কোতোয়ালি, ডবলমুরিং, হালিশহর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার।

ভাড়ায় চালিত গাড়ি, মাইক্রোবাস ও অটোরিকশায় স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী তোলার ছয়টি ঘটনায় মোট এক হাজার চারশ টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

এছাড়া খুলশী, পাঁচলাইশ চান্দগাঁও, চকবাজার, বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে অটোরিকশা চালকদের সর্তক করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর।