বিআইটিআইডির ল্যাব প্রধান করোনাভাইরাসে আক্রান্ত

চট্টগ্রামে যেখানে করোনাভাইরাস শনাক্তে সর্বাধিক নমুনা পরীক্ষা হচ্ছে, সেই ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাব প্রধান আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 07:26 PM
Updated : 26 May 2020, 07:26 PM

মঙ্গলবার ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবের প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমেদের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদের নমুনায়ও করোনাভাইরাসে ‘পজিটিভ’ পাওয়া গেছে বলে জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিআইটিআইডির ল্যাবের প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমেদের এদিনের করা নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।”

ডা. শাকিলের নেতৃত্বে গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা শুরু হয়।

শুরুর দিকে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার নমুনা এ ল্যাব থেকে পরীক্ষা করা হত। পরে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবেও নমুনা পরীক্ষা শুরু হয়।

এদিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের ব্যুরো চিফ চৌধুরী ফরিদ

বর্তমানে নিজ বাসায় আইসোলেশনে আছেন। 

অসুস্থতার কারণে আইসোলেশনে গেছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরও। তার জায়গায় সাময়িকভাবে নতুন একজন পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

ডা. হাসান শাহরিয়ারের শারীরিক অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী।

ডা. হাসান শাহরিয়ারের নমুনা করোনাভাইরাস পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হচ্ছে।

সাময়িকভাবে পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে ডা. মোস্তফা খালেদ আহমদকে। তিনি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) হিসেবে কাজ করছিলেন।