চট্টগ্রামে ২৪ পুলিশসহ একদিনে সর্বোচ্চ ১৬৬ জন শনাক্ত

চট্টগ্রামে একদিনে ২৪ পুলিশ সদস্যসহ সর্বোচ্চ ১৬৬ জনের  করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 07:50 PM
Updated : 23 May 2020, 07:50 PM

শনিবার চট্টগ্রামের তিনটি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে করা ৪৫১টি নমুনা পরীক্ষায় ১৬৬ জনের সংক্রমণ ধরা পড়ে বলে জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে এদিন নমুনা পরীক্ষা হয় ২৪৬টি, তার মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায় ৬২ জনের। এর মধ্যে চট্টগ্রাম মহানগরী এলাকার ৫৬ জন এবং বিভিন্ন উপজেলার ছয়জন রয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা করে পজিটিভ পাওয়া গেছে ৯৮ জনের। তাদের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৯০ এবং উপজেলা পর্যায়ে রয়েছে আটজন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলার কারোরই করোনাভাইরাস পজিটিভ মেলেনি।

অপরদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শনিবার চট্টগ্রাম জেলার ১৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ পাওয়া গেছে ছয়জনের। এরা চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার।

শনিবারের আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগর, জেলা ও শিল্প পুলিশ মিলিয়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ জন।

চট্টগ্রাম জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল জানান, এদিন তাদের মোট ১২ জন সদস্যের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলা পুলিশের আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা দাঁড়াল ২৯ জনে।

চট্টগ্রাম নগর পুলিশের বিশেষ শাখার উপ কমিশনার আবদুল ওয়ারিশ জানান, এদিন তাদের তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়েছে। তাদের আক্রান্ত সদস্যের সংখ্যা দাঁড়িয়েছে ৯১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৬ জন।

এছাড়া শনিবার শিল্প পুলিশের নয়জন সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল এক হাজার ৬৪৫ জনে।