ব্যক্তিগত গাড়িতে যাত্রী পরিবহন, আট চালককে জরিমানা

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে গণপরিবহন বন্ধ থাকার সুযোগে প্রাইভেট কার ও মাইক্রোবাসে করে যাত্রীদের চট্টগ্রাম মহানগরী ছাড়ার প্রমাণ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2020, 04:55 PM
Updated : 22 May 2020, 04:55 PM

শুক্রবার সিটি গেইট এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এমন প্রাইভেট কার ও মাইক্রোবাসের আটজন চালককে আটক করে অর্থদণ্ড দেয়।

প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম এ অভিান পরিচালনা করেন।

অভিযানে নেতৃত্ব দেয়া ম্যাজিস্ট্রেট বলেন, ঢাকা, কুমিল্লা, ফেনী, নোয়াখালীসহ জেলার বিভিন্ন উপজেলার গন্তব্যে মানুষজন কৌশলে প্রাইভেট কার, মাইক্রোবাস ও পিকআপ ভ্যানে করে চট্টগ্রাম শহর ত্যাগ করছিল।

“দেখা গেছে শহর থেকে বাড়িমুখী লোকজন মাইক্রোবাসসহ অন্যান্য ব্যক্তিগত পরিবহনে গাদাগাদি করে শহর ছাড়ার চেষ্টায় ছিল। এসময় আটটি গাড়িকে হাতেনাতে আটক করা হয়।

“ব্যক্তিগত গাড়ির চালকরা মালিকদের কাছ থেকে গাড়ি নিয়ে ভাড়ায় যাত্রী পরিবহন করার বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকার করেছে।”

পরে চালকদের তাদের সামর্থ্য বিবেচনায় ছয় প্রাইভেট কার ও দুই মাইক্রোবাস চালককে মোট পাঁচ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, “সিটি গেইটে বসানো ট্রাফিক পুলিশের চেকপোস্ট পায়ে হেঁটে লোকজন পার হয় এবং প্রাইভেট কার ও মাইক্রোবাসগুলো যাত্রী ছাড়াই চেকপোস্ট অতিক্রম করে এবং কিছু দূর গিয়ে যাত্রী বোঝাই করে দূরপাল্লার গন্তব্যে রওনা দেয়।”

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শহর থেকে বের হওয়া ও প্রবেশের ওপর নিষেধাজ্ঞা থাকলেও পরবর্তীতে ব্যক্তিগত গাড়িতে লোকজন শহর ছাড়তে পারবে বলে জানানো হয়।