অবরুদ্ধ হচ্ছে হাটহাজারী

করোনাভাইরাসে কেউ আক্রান্ত না হলেও আগাম সতর্কতা হিসেবে চট্টগ্রামের হাটহাজারী উপজেলাকে অবরুদ্ধ করা হচ্ছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2020, 12:53 PM
Updated : 19 April 2020, 12:53 PM

সোমবার সকাল ছয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ উপজেলা অবরুদ্ধ থাকবে বলে জানিয়েছেন হাটহাজারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির বৈঠকের সিদ্ধান্ত এবং জেলা প্রশাসকের অনুমতি নিয়ে অনির্দিষ্টকালের জন্য হাটহাজারী উপজেলাকে লকডাউন করা হচ্ছে।

“পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলা থেকে কোনো লোক, যানবাহন অন্য উপজেলায় এবং নগরীতে যেতে পারবে না। পাশাপাশি অন্য উপজেলা ও শহর থেকে এ উপজেলায় প্রবেশ করতে পারবে না।”

এর আগে চট্টগ্রামের সাতকানিয়া, বাঁশখালী উপজেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে।

ইউএনও রুহুল আমিন বলেন, “সীতাকুণ্ড ও মিরসরাইয়ে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। সেখানকার অনেকে হাটহাজারীতে প্রবেশ করার চেষ্টা করছে। আবার ঢাকা থেকেও অনেকে হাটাহাজারী এসেছেন।”

পাশাপাশি রাঙামাটি জেলা অবরুদ্ধ থাকায় অনেকে সেখানে যেতে না পেরে হাটহাজারীতে অবস্থান নেয়ারও চেষ্টা করছেন বলে জানান ইউএনও।

“হাটহাজারীতে এখনও কোনো কোভিড-১৯ রোগী শনাক্ত হয়নি। কিন্তু বিভিন্ন উপজেলা থেকে লোকজন অনায়েসে এখানে প্রবেশ করার চেষ্টা করছে। আবার অনেকেই প্রবেশও করেছে। আগাম নিরাপত্তার অংশ হিসেবে তাই উপজেলাকে অবরুদ্ধ করা হয়েছে।”

কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পর গত ১৫ এপ্রিল চট্টগ্রামে প্রথম সাতকানিয়াকে অবরুদ্ধ করা হয়। এরপর গত শুক্রবার বাঁশখালী উপজেলাও অবরুদ্ধ করে প্রশাসন।