দূরত্বের জন্য জায়গা দরকার, তাই বাজার বসল স্কুল মাঠে

নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে বাজারে একজন থেকে আরেকজনের দূরত্ব বজায় রাখতে বেশি জায়গার প্রয়োজন হওয়ায় চট্টগ্রামের হাটহাজারিতে স্কুল মাঠে সবজি বাজার সরিয়ে নেওয়া হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 01:30 PM
Updated : 10 April 2020, 01:30 PM

শুক্রবার সকাল থেকে হাটহাজারি পৌরসভার পার্বতী স্কুলের মাঠকে পৌরসভার সবজি বাজারের জন্য অস্থায়ীভাবে নির্ধারণ করে দেয় উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, উপজেলার সবচেয়ে বড় বাজার বসে পৌর সদরে। সেখানে গাদাগাদি করে মাছ, মাংস ও সবজি বাজার একসাথে চলে।
“বৃহস্পতিবার সেখানে প্রচুর লোক সমাগম হয়েছে। তাতে সামাজিক দূরত্ব লংঘন হয়েছে এবং তা জনগণের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে যায়।”

ইউএনও রুহুল বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব খুব গুরুত্বপূর্ণ। সেজন্য বাজার কমিটির সাথে আলোচনা করে পুলিশের সহায়তায় সবজি বাজারটিকে অস্থায়ীভাবে স্কুল মাঠে বসানো হয়েছে।

তিনি জানান, হাটহাজারির সবচেয়ে বড় এই বাজারে প্রায় ৩০০ সবজি দোকানি আছেন। প্রতিটি দোকানের মধ্যে ন্যূনতম তিন ফুট দূরত্ব রেখে মাঠে সারিবদ্ধভাবে সবজি বাজার বসানো হয়েছে। আর ক্রেতাদের চলাচলের জন্য এক সারি থেকে অন্য সারির দূরত্ব রাখা হয়েছে ২০ ফুট।

মাছ ও মাংসের বাজার আগের জায়গায় রয়েছে বলে জানান তিনি।

ইউএনও রুহুল আমিন জানান, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পৌরসভার এই বাজারের সবজি বিক্রেতারা স্কুল মাঠে বেচাকেনা করবেন। পরবর্তীতে তারা আবার নিজেদের জায়গায় ফিরে যাবেন।