ফোনে চিকিৎসকদের বিরক্ত করলে ব্যবস্থা: পুলিশ

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে রোগীদের টেলি মেডিসিন সেবা দিচ্ছেন যেসব চিকিৎসক, ফোনে তাদের বিরক্ত করলে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়াইর দিয়েছে চট্টগ্রাম পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 11:47 AM
Updated : 5 April 2020, 12:04 PM

রোববার চট্টগ্রাম নগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়, যেসব চিকিৎসক টেলিফোনে হয়রানির শিকার হবেন তারা হটলাইন কিংবা সংশ্লিষ্ট থানায় অভিযোগ করলেই দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দীক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জনসাধারণকে চিকিৎসকের শরণাপন্ন না হয়ে সহজ উপায়ে টেলি মেডিসিন সেবা পাচ্ছেন। চিকিৎসকের এই উদ্যোগটি জনগণের জন্য আশির্বাদস্বরূপ।

“দুঃখের বিষয় টেলি মেডিসিন সেবাদানকারী চিকিৎসকদের হটলাইনে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে বা কল সেন্টারের নম্বরে ফোন করে কিছু ব্যক্তি অনৈতিক ও অশোভন আচরণ করে বিরক্ত কিংবা বিব্রত করে থাকেন।”

কোনো চিকিৎসক এ ধরনের ঘটনার সম্মুখীন হলে তাদের সিএমপির হটলাইন ০১৪০০ ৪০০ ৪০০, ০১৮৮০ ৮০৮ ০৮০ তে কিংবা সংশ্লিষ্ট থানার ওসিদের ফোন করে জানাতে নগর পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।    

“যেসব ব্যক্তি টেলিফোনে এ ধরনের হুমকি দিচ্ছেন, তাদের শনাক্ত করে পুলিশের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে,” বলেন এডিসি বক্কর।