চট্টগ্রাম কভিড-১৯ আক্রান্তের স্বজনদের ৪ ভবন ‘লক্ড ডাউন’

চট্টগ্রামের দামপাড়ায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত ৬৭ বছর বয়সীর স্বজনদের আরও চারটি ভবন লকডাউন করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 12:51 PM
Updated : 4 April 2020, 01:51 PM

শনিবার নগরীর ডবলমুরিং থানায় একটি ও দোহাজারি পৌরসভায় তিনটি ভবন লকডাউন করা হয় বলে পুলিশ জানিয়েছে।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সুপারিওয়ালা পাড়ায় কোভিড-১৯ আক্রান্ত ওই ব্যক্তির স্বজনের মালিকানাধীন একটি বহুতল ভবন লকডাউন করা হয়েছে।

“ওই ভবনের মালিক দুই ভাই আক্রান্ত ব্যক্তির দামপাড়ার বাসায় এবং তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। নিরাপত্তার স্বার্থে তিন তলা ওই ভবনটি লকডাউন করে দেওয়া হয়েছে।”

ওই ভবনে দুটি ভাড়াটিয়াসহ মোট পাঁচটি পরিবার বাস করে বলে জানান পরিদর্শক জহির।

আর চন্দনাইশ থানার দোহাজাড়ি পৌরসভার জামিরজুরি এলাকায় ওই ব্যক্তির স্বজনদের আরও তিনটি ভবন লকডাউন করা হয়েছে বলে জানান ওসি কেশব চক্রবর্ত্তী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, আক্রান্ত ব্যক্তির মেয়ের শ্বাশুড়ি সৌদিআরব থেকে ফেরার পর জামিরজুরি এসেছিলেন দাওয়াত খেতে। আবার জামিরজুরি থেকে তাদের স্বজনরা সাতকানিয়ার পুরাণগড় গিয়েছিলেন দাওয়াতে।

“জামিরজুরিতে যাদের বাড়ি লকডাউন করা হয়েছে তাদের মেয়ে বিয়ে দেওয়া হয়েছে পুরাণগড়ে সৌদিফেরত নারীর ছেলের সাথে।”

এর আগে সাতকানিয়া উপজেলার পুরাণগড়ে কভিড-১৯ আক্রান্ত ব্যক্তির মেয়ের শ্বশুরবাড়ি লকডাউন করে দেয়ার কথা জানান সাতকানিয়া থানার ওসি শফিউল কবির।

শুক্রবার চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকার ৬৭ বছর বয়সী ওই ব্যক্তির করোনভাইরাস সংক্রামণ ধরা পড়ে। বৃহস্পতিবার তাকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছিল।

সংক্রমণের খবর আসার পর রাতেই পুলিশ জানায়,আক্রান্ত ব্যক্তির মেয়ে ও তার শ্বাশুড়ি গত ১২ মার্চ ওমরা করে দেশে ফিরেছেন।

বিষয়টি জানতে পেরে আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া তিন চিকিৎসকসহ ১৮ জনকে এবং এক পুলিশ সদস্যকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।