চট্টগ্রামে ২৫ পুলিশসহ ১৮৫ জন পেল কোয়ারেন্টিন সনদ

চট্টগ্রামে ‘হোম কোয়ারেন্টিন’ শেষ করা ব্যক্তিদের সনদপত্র দেওয়া হয়েছে, যাদের মধ্যে ১৬০ জন সাধারণ নাগরিক ও ২৫ জন পুলিশ সদস্য রয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 11:42 AM
Updated : 4 April 2020, 11:47 AM

শনিবার নগরীর বিভিন্ন থানা এলাকায় ‘হোম কোয়ারেন্টিন’ শেষ করা ব্যক্তিদের বাসায় এই সনদপত্র পৌঁছে দেওয়া হয়।

চট্টগ্রাম নগর পুলিশের কমিশনার মাহবুবর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, যারা বিদেশ থেকে এসে নির্দেশনা মেনে ‘হোম কোয়ারেন্টিন’ সম্পন্ন করেছেন তাদের উৎসাহ দেওয়ার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, “প্রথম দফার বিদেশফেরতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে আজ। বাকিদেরও শেষ হওয়ার পথে। তাই প্রথম পর্যায়ে প্রতি থানার ১০ জন করে মোট ১৬০ জন নাগরিকের বাসায় এ সনদপত্র পৌঁছে দেওয়া হয়।

“এছাড়াও জর্ডানে প্রশিক্ষণ নিয়ে ফিরে আসা পুলিশের বিভিন্ন স্তরের ২৫ জন কর্মকর্তা ও সদস্যকেও সনদ দেওয়া হয়েছে।”

পর্যায়ক্রমে ‘হোম কোয়ারেন্টিন’ শেষ করা তালিকাভুক্ত সবার বাসায় এ সনদ পৌঁছে দেওয়া হবে বলে জানান সিএমপি কমিশনার। 

চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের বিভিন্ন স্তরের ২৫ জন কর্মকর্তা ও সদস্য দুই দফায় দুটি বিষয়ে বিশেষায়িত কোর্স করতে যান জর্ডানের রাজধানী আম্মামে।

তাদের মধ্যে একটি দলের প্রশিক্ষণ শুরু হয়েছিল ১ ফেব্রুয়ারি। অপর দলটির প্রশিক্ষণ শুরু হয় ৭ মার্চ। প্রথম দলটি নির্ধারিত সময়ের তিন দিন আগে এবং পরবর্তী দলটি প্রশিক্ষণ সমাপ্ত না করেই ১৪ মার্চ দেশে ফিরে আসেন।

কোতোয়ালি থানা এলাকায় হোম কোয়ারেন্টিন শেষ করা এক ব্যক্তির বাসায় সনদ পৌঁছে দেন ওসি

দলের সদস্যরা জানান, বৈশ্বিক দুর্যোগময় পরিস্থিতিতে তাদের প্রশিক্ষণ কার্যক্রম সমাপ্ত ও স্থগিত করে দেন আয়োজকরা।

২৫ জনের মধ্যে দুই জন ছিলেন অতিরিক্ত উপ-কমিশনার পদমর্যাদার, একজন পরিদর্শক, চার জন উপ-পরিদর্শক (এসআই) এবং বাকিরা ছিলেন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও কনস্টেবল।

এর আগে নগরীতে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের মনোবল বাড়াতে বাসায় বাসায় ভিটামিন সি সমৃদ্ধ ফল পাঠিয়েছিল নগর পুলিশ কর্তৃপক্ষ।