সীতাকুণ্ডের দুই নারীর করোনাভাইরাস ‘নেগেটিভ’

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্টের কারণে যে দুই নারীর নমুনা নিয়ে পরীক্ষা করা হয়েছিল, তাদের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2020, 02:20 PM
Updated : 3 April 2020, 02:20 PM

শুক্রবার বিকালে তাদের পরীক্ষার ফল পাওয়ার কথা জানান সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নুরউদ্দিন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) তাদের নমুনা পরীক্ষা করে রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে।

“তাদের করোনা সংক্রমণ হয়নি, তারা নরমাল ফ্লুতে ভুগছেন,” বলেন নুরউদ্দিন।

বুধবার উপজেলার কুমিরা ইউনিয়নে জ্বর সর্দি কাশির পাশাপাশি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৭ বছর বয়েসী এক তরুণী মারা যায়। তার ২০ বছর বয়সী ভাবিরও জ্বর, সর্দি, কাশি থাকায় তার নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়।

এদিকে সোনাইছড়ি ইউনিয়নে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট থাকায় ২২ বছর বয়সী এক গৃহবধূর নমুনা সংগ্রহ করা হয়েছিল বলে জানান ডা. নুরউদ্দিন।

জেনারেল হাসপাতালে আইসিইউ বেড বেড়েছে

করোনাভাইরাসের চিকিৎসায় আইসোলেশন সুবিধা রাখা চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে পাঁচটির বদলে ১০টি ভেন্টিলেটর সম্পন্ন আইসিইউ বেড দেওয়া হচ্ছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার বিকালে চিঠি দিয়ে জানানো হয়েছে পূর্বের ঘোষিত পাঁচটির স্থলে ১০টি ভেন্টিলেটর দেওয়া হবে।

‘খুব দ্রুতই’ এসব ভেন্টিলেটর সম্পন্ন আইসিইউ ইউনিট জেনারেল হাসপাতালে স্থাপন করা হবে বলে জানান তিনি।

গত বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক আদেশে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১০০ শয্যার আইসোলেশন ইউনিটে করোনাভাইরাসের রোগীদের চিকিৎসার জন্য পাঁচটি ভেন্টিলেটর সম্পন্ন আইসিইউ ইউনিট চালু করা হবে বলে জানানো হয়েছিল।