দুঃসময়ে জনগণের পাশে থাকতে হবে: মেয়র নাছির

দুঃসময়ে দেশের জনগণের পাশে রাজনৈতিক নেতাকর্মীদের থাকতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 02:13 PM
Updated : 28 March 2020, 02:13 PM

শনিবার নগরীর বিভিন্ন এলাকায় সিটি করপোরেশনের ভাউজারে করে জীবাণুনাশক পানি ছিটানোর পাশাপাশি শ্রমজীবী মানুষদের অর্থ সহায়তাও দেন তিনি।

নগরীর সদরঘাট এলাকার কবি নজরুল ইসলাম সড়কে জীবাণুনাশক ছিটানোর সময় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাছির বলেন, “রাজনীতি মানুষের জন্য। বঙ্গবন্ধুর আদর্শ ধারণকারী একজন নগন্য রাজনৈতিক কর্মী হয়ে থাকলে এটাই হলো পরীক্ষা।

“নেতাকর্মীকে দেশের জনগণের দুরসময়ে পাশে থাকতে হবে, সুসময়ে নয়। মানুষ হিসেবে  মানবিক গুণাবলি প্রমাণ করার সঠিক সময় এখনই।”

নগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও বিত্তবানরা যাতে যার যার অবস্থান থেকে কর্মহীন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান সে আহ্বান জানান সিটি মেয়র।

গত ২৪ মার্চ থেকে নগরীর বিভিন্ন সড়কে জীবাণুনাশক ছিটানো শুরু করে চট্টগ্রাম সিটি করপোরেশন। পরদিন ২৫ মার্চ তিন কিলোমিটার পায়ে হেঁটে জীবাণুনাশক ছেটান মেয়র নাছির।

এরপর থেকে প্রায় প্রতিদিনই তিনি নগরীর বিভিন্ন প্রান্তে ঘুরে জীবাণুনাশক ছিটাচ্ছেন। এরআগে ২৩ মার্চ নিজের গাড়ি নিয়ে মাইক্রোফোন হাতে সচেতনতামূলক প্রচারেও নামের নাছির।

শনিবার বেলা ১২টার দিকে নগরীর আন্দরকিল্লা, চেরাগী পাহাড় মোড়, কাজীর দেউড়ি ও লালখান বাজার মোড় এলাকায় গাড়ি থামিয়ে রিকশাচালক, দিনমজুর, শ্রমজীবী ও ভিক্ষুকদের প্রত্যেককে একশ টাকা করে দেন।

এরকম প্রায় একশ জন মানুষকে তিনি নগদ টাকা দেন।

শনিবারও অন্যান্য দিনের মত নগরীর সদরঘাট, খাতুনগঞ্জ, মেহেদীবাগ সিডিএ আবাসিক এলাকাসহ বিভিন্ন এলাকায় নিজ হাতে জীবাণুনাশক পানি ছিটান।

এসময় মেয়র নাছির বলেন, করোনাভাইরাস নির্মূল না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। নগরে বসবাসকারী সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষিত বিধিমালা অক্ষরে অক্ষরে মেনে চলতে হবে।

তিনি বলেন, জনগণেকে সচেতন করতে সিটি করপোরেশনের উদ্যোগে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নিম্ন আয়ের মানুষের জন্য চাল ডালসহ শুকনো খাবার বিতরণ অব্যাহত আছে।