তিন কিলোমিটার হেঁটে জীবাণুনাশক ছিটালেন নাছির

পাইপ হাতে তিন কিলোমিটার হেঁটে নগরীর সড়কে সড়কে জীবাণুনাশক ছিটালেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2020, 03:08 PM
Updated : 25 March 2020, 03:08 PM

বুধবার দুপুরে নগরীতে জীবাণুনাশক ছিটানোর আনুষ্ঠানিক উদ্বোধনের আগে মঙ্গলবার থেকে এই কার্যক্রম শুরু করে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)।

দুপুরে নগরীর দামপাড়া ওয়াসার মোড় থেকে জীবাণুনাশক ওষুধ ছিটানো শুরু হয়। এসময় পাইপ হাতে নিয়ে সড়কে পানি ছিটাতে শুরু করেন মেয়র নাছির।

দামপাড়া মোড় থেকে মুরাদপুর পর্যন্ত প্রায় তিন কিলোমিটার হেঁটে জীবাণুনাশক মেশানো পানি ছিটান মেয়র।

একাজে ব্যবহৃত সিসিসির তিনটি ভাউজারের মধ্যে দুটি ১৬ হাজার লিটার ধারণক্ষমতার এবং অন্যটি ১০ হাজার লিটার ধারণক্ষমতার।

বুধবার ভাউজারগুলোর একটি দামপাড়া থেকে কালুঘাট, একটি দামপাড়া থেকে পতেঙ্গা এবং অন্যটি দামপাড়া হয়ে চট্টেশ্বরী, চকবাজার, সিরাজদৌল্লা, আন্দরকিল্লা, কোতোয়ালী, নিউ মার্কেট, জুবলী রোডে জীবাণুনাশক ছিটিয়ে আবার দামপাড়ায় ফিরে আসে।

প্রতিদিনি নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে এভাবে জীবাণুনাশক ওষুধ মেশানো পানি ছিটানো হবে বলে সিসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দুপুরে ওষুধ ছিটানো কার্যক্রমের শুরুতে গণমাধ্যমকর্মীদের উদ্দেশে মেয়র নাছির বলেন, একটি সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে শতভাগ আন্তরিকতার সাথে এবং নাগরিক দায়বদ্ধতা থেকে এ কাজ করে যাচ্ছে সিটি কর্পোরেশন।

“প্রতিটি ওয়ার্ডে যেখানে লোক সমাগম হয় সেখানেও জীবাণুনাশক পানি ছিটানো হবে। শুরুতে নগরীর প্রধান প্রধান সড়কে এবং পরবর্তীতে অলিগলিতে জীবাণুনাশক পানি ছিটানো হবে।”

পাশাপাশি নগরীর বিভিন্ন স্থানে সিসিসি পরিচালিত হাটবাজারে আগত ক্রেতা-বিক্রেতা সর্বসাধারণকে করোনাভাইরাস থেকে রক্ষার নিমিত্তে হাত ধোয়া কর্মসূচি নেওয়া হয়েছে বলেও জানানো হয় করপোরেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে।