নাছিরকে সঙ্গে নিয়ে রেজাউলের মনোনয়নপত্র জমা

বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সঙ্গে নিয়েই আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিলেন আওয়ামী লীগের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2020, 09:08 AM
Updated : 27 Feb 2020, 09:08 AM

এ নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ দিন বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামানের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল মনোনয়নপত্র জমা দিতে আসেন বিপুল সংখ্যক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে। 

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির ছাড়াও ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, উত্তর জেলার সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, নোমান আল মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুকে দেখা যায় সেখানে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বৃহস্পতিবার বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর রেজাউল করিম সাংবাদিকদের বলেন, “আমি দীর্ঘদিন ধরে রাজনৈতিক ও আঞ্চলিক বিষয় নিয়ে আন্দোলন-সংগ্রাম করেছি। জনগণের ওপর আমার আস্থা আছে। তাদের হৃদয় জয় করতে পেরেছি। ইনশাল্লাহ বিজয়ী হব।”

বিজয়ী হতে পারলে ‘সবশ্রেণির মানুষের পরামর্শে’ পরিকল্পিত চট্টগ্রাম গড়ে তোলার আশা প্রকাশ করে তিনি বলেন, “১৭ বছর এ বি এম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র ছিল, তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনকে মানুষের আস্থার জায়গায় নিয়ে গিয়েছিলেন। বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রেখেছেন। তা বেগবান করব।”

সুযোগ পেলে পূর্ববর্তী মেয়রদের ধারাবাহিকতায় চট্টগ্রামকে মাদক-সন্ত্রাসমুক্ত এবং বিনোদনের সুব্যবস্থা সম্বলিত একটি আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার আশা প্রকাশ তিনি।

নিয়ম না থাকলেও বেশি লোক নিয়ে নির্বাচন অফিসে প্রবেশের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের প্রার্থী বলেন, “পাঁচজন নিয়েই ফরম জমা দিয়েছি। বিভিন্ন এলাকার কাউন্সিলর প্রার্থীদের সাথে লোক এসেছে। এতে আমাদের কিছু করার নেই।”

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বৃহস্পতিবার বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী করেছে চট্টগ্রাম মহানগরের সভাপতি ডা. শাহাদাত হোসেনকে।

প্রতিপক্ষ সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল বলেন, “প্রতিপক্ষ সবাই সমান। উভয়পক্ষে ভাল খেলোয়াড় না হলে মাঠে দর্শক আসে না।”

বিএনপির প্রার্থীকে বুধবার রেল স্টেশেনে সমাবেশ করতে না দেওয়া প্রসঙ্গে এক প্রশ্নে রেজাউল বলেন, “আমরা ক্ষমতায আসার পর থেকে তারা শুধু অভিযোগ আর সমালোচনাই করছে। কর্ণফুলী টানেল-পদ্মাসেতু অনেক কিছুই হল, আর তারা শুধু সমালোচনাই করে, প্রশংসা করতে শুনি না। ইভিএমমের বিরুদ্ধেও তারা সমালোচনা করেছে।”

রেজাউলের সঙ্গে থাকা বর্তমান মেয়র আ জ ম নাছির বলেন, “ইভিএম আধুনিক ব্যবস্থা। কোনো সুযোগ নেই সংশয় করার। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।”

‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’- বিএনপির এমন অভিযোগ বিষয়ে নাছির বলেন, “কেউ জেগে ঘুমালে তাকে জাগানো যায় না। তারা মাঠে নামুক, আচরণবিধি মেনে প্রচার চালাক। ভিত্তিহীন কাল্পনিক অভিযোগ করে লাভ নেই, মাঠে নামতে হবে।”