চসিক নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন ছালাম

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষর (সিডিএ) সাবেক চেয়ারম্যান ও নগর কমিটির কোষাধ্যক্ষ আবদুচ ছালাম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2020, 10:02 AM
Updated : 12 Feb 2020, 10:02 AM

বুধবার দুপুরে ঢাকায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর দলীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

পরে ছালাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দলীয় মনোনয়ন ফরম নিয়েছি। নেত্রীই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

“নেত্রী যদি আমার উপর আস্থা রাখেন তাহলে শতভাগ চেষ্টা করব চট্টগ্রামবাসীর প্রত্যাশা পূরণ করতে। আপনারা আমার জন্য দোয়া করবেন।”

মনোনয়ন ফরম সংগ্রহের পর ফেইসবুকে আবদুচ ছালামের পেজ থেকে দেয়া এক স্ট্যাটাসে লেখা হয়, “জননেত্রী শেখ হাসিনার অবদানে এবং অশেষ আন্তরিকতায় চট্টগ্রাম বাসীর প্রত্যাশা পূরণে আগেও শত বাঁধা বিপত্তি উপেক্ষা করে কাজ করেছি। দলের মনোনয়ন টিকিট পেলে ইনশাআল্লাহ আগামীতে ও চট্টগ্রামবাসীর স্বার্থে চ্যালেঞ্জ নিতে সম্পূর্ণ প্রস্তুত আছি। আমার প্রিয় চট্টগ্রাম বাসীর দোয়া প্রার্থী।”

এর আগে গত তিনদিনে মেয়র পদে প্রার্থী হতে আরও সাতজন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তাদের মধ্যে আছেন- নগর কমিটির সাধারণ সম্পাদক বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন, নগর কমিটির সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সহ-সভাপতি সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু এবং যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

অন্য দুজন হলে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের আহ্বায়ক মো. ইউনুস এবং সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমান।

এর আগে ২০১৫ সালে সিটি নির্বাচনেও মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে নিজের আগ্রহের কথা জানিয়েছিলেন তখন সিডিএ চেয়ারম্যানের পদে থাকা আবদুচ ছালাম।

নগরীর মোহরা এলাকার বাসিন্দা ছালা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে নিজের ব্যবসা শুরু করেন; হয়ে ওঠেন দেশের অন্যতম বড় শিল্পগ্রুপের কর্ণধার।

৬৮ বছর বয়সী ছালাম ওয়েল গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।