৪০ হাজার ইয়াবা, বিদেশি মুদ্রাসহ চার যুবক গ্রেপ্তার

চট্টগ্রামের পটিয়ায় ৪০ হাজার ইয়াবাসহ চার যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ব্রিটিশ মুদ্রাও।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 01:37 PM
Updated : 9 Feb 2020, 01:37 PM

রোববার ভোরে উপজেলার মুজাফফরাবাদ এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন- মোজাম্মেল হক (৩০), মো. নুর নবী (২৪), হাসমত কবির শাকিল (২১) ও জাহেদুল ইসলাম রাতুল (২২)।

দুপুরে সংবাদ সম্মেলন করে চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রাশিদুল হক জানান, তাদের কাছে সংবাদ আসে মোটর সাইকেল আরোহী কিছু যুবক কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে চট্টগ্রামের দিকে আসছে।

“সে সংবাদের ভিত্তিতে মুজাফফরাবাদ এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেক পোস্ট বসায় পুলিশ। এসময় কক্সবাজারের দিক থেকে আসা তিনটি মোটর সাইকেলকে থামার সংকেত দিলে তারা দিক পরিবর্তন করে উল্টো দিকে পালানোর চেষ্টা করে।

“পুলিশ ধাওয়া করে দুইটি মোটর সাইকেল আটক করলেও অপরটি পালিয়ে যায়। পরে মোটর সাইকেল থাকা চারজনের কাঁধের ব্যাগ ও শরীর তল্লাশি করে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।”

এই ঘটনায় পটিয়া থানায় মাদক আইনে একটি মামলাও করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

গ্রেপ্তার হওয়া যুবকদের কাছ থেকে ১২০০ ব্রিটিশ পাউন্ডও জব্দ করা হয় বলে পুলিশ জানায়।

অভিযানের নেতৃত্ব দেয়া চট্টগ্রাম জেলার পটিয়া সার্কেলের ভারপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর জানান, গ্রেপ্তাররা সংঘবদ্ধ ইয়াবা পাচারকারী। তিনটি গ্রুপে ভাগ হয়ে তারা ইয়াবা পাচার করে।

এই তিনটি গ্রুপের মধ্যে একটি কক্সবাজারভিত্তিক, একটি চট্টগ্রাম ও অপরটি ঢাকাভিত্তিক বলে জানান তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর জানান, ধরা পড়া যুবকরা সবাই চট্টগ্রামভিত্তিক দলের সদস্য। তারা চকরিয়া থেকে ইয়াবা নিয়ে চট্টগ্রাম আসছিলেন। সেখান থেকে তারা ইয়াবাগুলো ঢাকায় পাঠাতের বলে তাদের কাছে তথ্য আছে।

এই চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান চালানোর কথা জানান তিনি।