সিআইপি পরিচয় দিয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

সিআইপি পরিচয়ে প্রবাসী নারী উদ্যোক্তার সাথে প্রতারণা ও টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে কুমিল্লা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের কাউন্টার টেরোরিজম ইউনিট।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2020, 03:50 PM
Updated : 6 Feb 2020, 03:51 PM

কুমিল্লার নাঙ্গলকোট থেকে বুধবার রাতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক আফতাব হোসাইন।

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. ফারুক (৩৫)। তিনি নাঙ্গলকোট উপজেলার মৌকরা ইউনিয়নের সুরপুরের বাসিন্দা।

পরিদর্শক আফতার জানান, দুবাইতে বসবাসকারী বাংলাদেশি এক নারী উদ্যোক্তার সন্তানদের দ্বৈত নাগরিকত্ব এবং তার পাকিস্তানি বংশোদ্ভুত স্বামীর সাথে অংশীদারী ব্যবসার নামে বিভিন্ন সময়ে প্রায় নগদ আট লাখ টাকা হাতিয়ে নিয়েছে ফারুক। পাশাপাশি তার নামে ভুয়া ফেইসবুক আইডি খুলে বিভিন্ন ধরনের হুমকি দেয়।

এ ঘটনায় নগরীর আকবার শাহ থানায় একটি মামলা করেন ওই নারী। সে মামলায় ফারুককে গ্রেপ্তার করা হয়।

পরিদর্শক আফতাব জানান, গ্রেপ্তার ফারুক ভুয়া সিআইপি কার্ড তৈরি করে ওই নারীর মতো আরও অনেকের সাথে প্রতারণা করেছে।

বৃহস্পতিবার তাকে আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত রোববার শুনানির দিন রেখে তাকে কারাগারে পাঠিয়েছে।

পুলিশ কর্মকর্তা আফতাব বলেন, ফারুক তার এক বন্ধুর ট্রাভেল এজেন্সির মাধ্যমে বিদেশে লোক পাঠান। টুরিস্ট ভিসায় মানুষ পাঠিয়ে টাকা হাতিয়ে নেওয়ারও অভিযোগ আছে।

এছাড়াও ফারুক ভুয়া সিআইপি কার্ড এবং বিভিন্ন ব্যবসায়ীদের সাথে তোলা ছবি ব্যবহার করে প্রবাসে এবং দেশে প্রতারণা করে থাকেন বলেও জানান তিনি।