চট্টগ্রাম বন্দরে কাজে ফিরেছেন সিঅ্যান্ডএফ এজেন্টরা

চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের আশ্বাসে অবস্থান ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করেছে সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন ও তাদের কর্মচারীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2020, 01:55 PM
Updated : 14 Jan 2020, 01:55 PM

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের সাথে বৈঠকের পর কাজে ফিরে যাওয়ার ঘোষণা দেওয়া হয় বলে অ্যাসোসিয়েশনের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু জানান।

কর্মকর্তাদের বিরুদ্ধে হয়রানি ও বৈষম্যমূলক আচরণের অভিযোগ এনে সকাল ৯টা থেকে কাজ বন্ধ করে চট্টগ্রাম কাস্টমস হাউজে অবস্থান নেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও তাদের কর্মচারী ইউনিয়নের সদস্যরা।

ধর্মঘটের কারণে চট্টগ্রাম কাস্টমসে শুল্কায়ন প্রক্রিয়া এক প্রকার বন্ধ হয়ে যায়। সন্ধ্যা ৬টা পর্যন্ত কাস্টমসে কোনো বিল অব এন্ট্রি দাখিল হয়নি।

কাজী মাহমুদ ইমাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চট্টগ্রাম কাস্টমস কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠকে আমাদের দাবিগুলো মানার ব্যাপারে আশ্বাস দেওয়া হয়েছে।”

সে কারণে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে সন্ধ্যা থেকে কাজ শুরু করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে কাস্টমস কমিশনার ফখরুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাদের দাবির বিষয়ে উভয়পক্ষের মধ্যে আলোচনা হয়েছে এবং এসব নিয়ে তাদের আশ্বস্ত করা হলে সিঅ্যান্ডএফ এজেন্টরা ধর্মঘট প্রত্যাহার করে কাজে ফিরে এসেছেন।