চট্টগ্রামে ছিনতাইকারীসহ তিনজন গ্রেপ্তার

চট্টগ্রামে ‘টানা পার্টির’ দুই সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 01:18 PM
Updated : 9 Jan 2020, 01:18 PM

নগরীর ডবলমুরিং থানার বেপারী পাড়া থেকে বুধবার দুই ছিনতাইকারীকে গ্রেপ্তারের পর উদ্ধার করা হয়েছে ছিনতাই করা মালামাল ও গ্রেপ্তার করা হয়েছে চোরাই মালামালের এক ক্রেতাকে।

গ্রেপ্তাররা হলেন- ছিনতাইকারী মো. এসকান্দার আলম (২৯), সজল মিয়া (২৩) ও চোরাই মালামালের ক্রেতা জয়নাল আবেদীন জুয়েল।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত ৬ জানুয়ারি আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় ছিনতাইয়ের শিকার হয় এক দম্পতি। একটি সিএনজি অটোরিকশা থেকে টান দিয়ে তাদের ব্যাগ নিয়ে যায়।

ব্যাগে থাকা নগদ টাকা, মোবাইল, ল্যাপটপসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় কাগজপত্র ছিনতাই হয়েছে বলে তারা অভিযোগ করেন ডবলমুরিং থানায়।

পুলিশ কর্মকর্তা জহির বলেন, “অভিযোগ পেয়ে আমরা ওই সড়কের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে অটোরিকশাটির গতিবিধি দেখি। পরে অভিযান চালিয়ে বুধবার বেপারী পাড়া থেকে অটোরিকশাটি শনাক্তের পাশাপাশি এস্কান্দার ও সজলকে আটক করা হয়।”

“জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের ঘটনা স্বীকার করে এবং তাদের নিয়ে পাহাড়তলী থানার বশির শাহ মাজার এলাকায় এস্কান্দারের বাসায় অভিযান চালিয়ে ওই দম্পতির ছিনতাই করা মোবাইল ফোন, ভ্যানেটি ব্যাগ উদ্ধার করা হয়।”

পরে রেয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে জয়নালের কাছ থেকে ল্যাপটপটি উদ্ধার করা হয় জানিয়ে তিনি বলেন, এস্কান্দার ছিনতাইয়ের পর ল্যাপটপটি জয়নালের কাছে বিক্রি করে দিয়েছিল।

পুলিশ জানায়, এই চক্রটি মাস ছয়েক ধরে ছিনতাইয়ে সক্রিয় হয়েছে। পুলিশের তালিকাভুক্ত টানা পার্টির সদস্য ইউসুফের ছোট ভাই এস্কান্দার। সে ছিনতাইয়ের সময় সিএনজি অটোরিকশা চালায়। আর সজল রিকশা যাত্রীদের ব্যাগ টান দিয়ে ছিনিয়ে নেন।

ছিনতাই করা হয়ে গেলে সুবিধাজনক স্থানে গিয়ে সজল অটোরিকশার চালকের আসনে বসেন এবং এস্কান্দার টাকা পয়সার ভাগ করেন।