অস্ত্রসহ কলেজছাত্র গ্রেপ্তার

চট্টগ্রামে অস্ত্রসহ এক কলেজছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 12:00 PM
Updated : 9 Jan 2020, 12:00 PM

বৃহস্পতিবার নগরীর মুরাদপুর এলাকা থেকে আহমেদ বাপ্পী (২৪) নামে এ যুবককে গ্রেপ্তার করা হয়। তিনি ওমরগণি এমইএস কলেজের শিক্ষার্থী।

চট্টগ্রামের সন্দ্বীপে তার বাড়ি হলেও থাকেন নগরীর সদরঘাট থানার মোগলটুলি এলাকায়।

এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিনের সমর্থক হিসেবে পরিচিত বাপ্পী। গত মাসে নগরীর জিইসি মোড়ে দুইপক্ষের সংঘর্ষের সময় পিস্তল হাতে বাপ্পীর ছবি স্থানীয় কিছু গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

নগর পুলিশের সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, কক্সবাজার পালানোর সময় গোপন সংবাদের ভিত্তিতে মুরাদপুর এলাকায় একটি সিএনজি অটোরিকশা তল্লাশি করে বাপ্পীকে গ্রেপ্তার করা হয়।

পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পূর্ব নাসিরাবাদের একটি খালি জায়গায় লুকিয়ে রাখা পিস্তলটি উদ্ধার করা হয় বলে জানান তিনি।

গত ২১ ডিসেম্বর ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের ভিপি ওয়াসিম উদ্দিনের অনুসারী দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের সংঘর্ষের মধ্যে এক যুবককে মেট্রেপলিটন হাসপাতালের সামনে পিস্তল হাতে দাঁড়িয়ে থাকার ছবি পরে স্থানীয় বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হয়।

পুলিশ কর্মকর্তা দেবদূত বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাপ্পী জানিয়েছে ছবি ছড়িয়ে পড়ার পর সে কক্সবাজারে আত্মগোপনে চলে যায়। দুইদিন আগে পরিস্থিতি বুঝে সে চট্টগ্রাম আসে এবং বৃহস্পতিবার আবার চলে যাবার প্রস্তুতি নিয়েছিল।”