৩ চিকিৎসককে কারাগারে পাঠানোয় চট্টগ্রামে কর্মবিরতি

ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুল চিকিৎসায়’ এক স্কুলশিক্ষিকার মৃত্যুর অভিযোগে করা মামলায় তিন চিকিৎসককে কারাগারে পাঠানোর প্রতিবাদে চট্টগ্রামে এক ঘণ্টার কর্মবিরতি পালন করেছে চিকিৎসকরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2020, 01:03 PM
Updated : 4 Jan 2020, 01:40 PM

শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার উদ্যোগে বন্দর নগরীতে এই প্রতীকী কর্মবিরতি পালন করা হয়।

চট্টগ্রাম বিএমএর সভাপতি ডা. মুজিবুল হক খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ব্রাহ্মণবাড়িয়া বিএমএ’র সাথে একাত্মতা প্রকাশ করে আমরা প্রতীকি কর্মবিরতি পালন করেছি।

“চট্টগ্রামের সরকারি-বেসরকারি সব হাসপাতালে এই কর্মবিরতি পালন করা হয়েছে। তবে এতে নিয়মিত চিকিৎসা সেবায় কোনো বিঘ্ন ঘটেনি। জরুরি বিভাগ ও অস্ত্রোপচারের সব কার্যক্রম চালু ছিল।”

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালেও চিকিৎসকরা প্রতীকী কর্মবিরতিতে অংশ নেন। 

ভুল চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়ার স্কুলশিক্ষিক নওশিন আহমেদ দিয়ার মৃত্যুর অভিযোগে করা মামলায় ওই জেলার খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের সত্ত্বাধিকারী ডা. ডিউক চৌধুরী ও তার হাসপাতালের অরুনেশ্বর পাল অভি এবং শাহাদাত হোসেন রাসেলকে গত ১ জানুয়ারি জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত।

এর প্রতিবাদে বিএমএ ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী কর্মবিরতির ডাক দেয়। তার সাথে সংহতি জানিয়ে চট্টগ্রাম বিএমএ এই কর্মসূচি পালন করল।