চট্টগ্রাম-৮ উপনির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন নৌকার প্রার্থী

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোসলেম উদ্দিন আহমেদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2019, 09:23 AM
Updated : 12 Dec 2019, 09:23 AM

বুধবার দুপুরে নগরীর লাভ লেইনে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এর আগে নেভাল এভিনিউ সড়ক ধরে প্রায় শ’খানেক নেতাকর্মী নিয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের দিকে যান মোসলেম উদ্দিন।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মোসলেম উদ্দিন আহমেদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এক প্রশ্নে হাসানুজ্জামান বলেন, “তিনি মনোনয়ন জমা দেয়ার সময় অন্য একজন প্রার্থীও ঢুকে পড়েন। আপনারা সাংবাদিকরাই তো অনেকজন ছিলেন। তিনি (মোসলেম উদ্দিন) মনোনয়নপত্র জমা দিতে যতজন নির্ধারিত ততজন নিয়েই এসেছেন।

“বাইরে কারা ছিলেন সেটা আমাদের দেখার বিষয় নয়। আমাদের কাছে শুধু নির্ধারিত সংখ্যক লোকই নিয়ে এসেছেন।”

মনোনয়নপত্র জমা দেয়া শেষে মোসলেম উদ্দিন আহমেদ বলেন, “নেতৃবৃন্দ ও এলাকার ভোটারদের নিয়ে এসেছি। নির্বাচনী বিধি অনুযায়ী আমরা কয়েকজন গিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র প্রদান করেছি।

“এলাকার মানুষ দলীয় প্রার্থীকে পেয়ে আবেগাপ্লুত হয়ে গেছে। ১৯৭৩ সালের পর আওয়ামী লীগের কোনো প্রার্থী এ এলাকায় সংসদ সদস্য হতে পারেনি। তাই নেতাকর্মীদের মধ্যে আবেগ-উচ্ছাস লক্ষ্য করছি।”

মনোনয়ন জমা দেয়ার সময় মোসলেম উদ্দিনের সাথে ছিলেন উত্তর জেলার সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম, শফিক আদনান, নোমান আল মাহমুদ, হাসান মাহমুদ হাসনী প্রমুখ।

নগরীর চান্দগাঁও ও বায়েজিদ বোস্তামি থানার একাংশ এবং বোয়ালখালী উপজেলা নিয়ে চট্টগ্রাম-৮ আসন। মইন উদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়েছে।

এই উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়েছেন দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক আবু সুফিয়ান। বুধবার তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

‘জোটের নামে অন্য কেউ প্রার্থী ঘোষণা ভুল হবে’

মনোনয়নপত্র জমা দিয়ে মোসলেম উদ্দিন বলেন, “আমাদের এলাকায় যিনি সংসদ সদস্য ছিলেন তিনি জাসদের নেতা হলেও আওয়ামী লীগের হয়ে নির্বাচন করেছেন। কোনো জোটকে মনোনয়ন দেয়া হয়নি। দেয়া হয়েছিল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে। জোটগতভাবে সম্মান করে উনাকে দেয়া হয়। এবার দল থেকে আমাকে মনোনয়ন দেয়া হয়েছে। কেউ যদি জোটের নাম করে প্রার্থী ঘোষণা করেন সেটা ভুল হবে।”

জাতীয় পার্টি এ আসনে প্রার্থী হিসেবে জিয়া উদ্দিন বাবলুর নাম ঘোষণা করেছে।

মোসলেম উদ্দিন বলেন, “বড় বিচারের মালিক ভোটাররা। যারা বারবার আর্দশ পরিবর্তন করে ও বারবার নিজের বিশ্বাসের সাথে প্রতারণা করেন আমি অন্ততপক্ষে সে দলভুক্ত নই।”

কালুরঘাট সেতু নির্মাণের বিষয়ে তিনি বলেন, “এলাকার জনগণের দীর্ঘদিনের দুঃখ বোয়ালখালী ও কালুরঘাটের সংযোগস্থলে একটি নতুন সেতু করার জন্য প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন। আমার প্রথম দায়িত্ব থাকবে কালুরঘাট নতুন সেতুটি দৃশ্যমান করা। সে লক্ষ্যে আমি নির্বাচন করছি।

“আমার দরজা সকলের জন্য খোলা। আওয়ামী লীগের লোক, এলাকার সকল লোক আমাকে কাছে পাবেন। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।”

নির্বাচন নিয়ে তার কোনো শঙ্কা নেই মন্তব্য করে তিনি বলেন, “পরিচ্ছন্ন অবাধ হবে, সবাই ভোট দিতে পারবে।”

বিএনপির প্রার্থীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, “জ্বালাও-পোড়াও ছেড়ে নির্বাচনে আসায় সাধুবাদ জানাই। তবে একজন বাইরের লোককে বেছে না নিয়ে এলাকার লোককে বেছে নিলে ভালো হত।”