চট্টগ্রাম-৮: মোসলেমকে নিয়ে সক্রিয় আওয়ামী লীগ নেতারা

উপনির্বাচনে দলের মনোনয়ন পেয়ে চট্টগ্রামে ফেরার পরই দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদকে নিয়ে সক্রিয় হয়ে উঠেছেন চট্টগ্রামের নেতারা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 02:45 PM
Updated : 11 Dec 2019, 02:45 PM

মঙ্গলবার রাতে ঢাকা থেকে ফেরেন চট্টগ্রাম-৮ আসনে দল মনোনীত প্রার্থী মোসলেম উদ্দিন। রাতেই তিনি বিজয় মঞ্চে হাজির হন। আবার নগর ভবনে গিয়ে সিটি মেয়রের সঙ্গেও দেখা করেন।

নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম সংলগ্ন বিজয় মঞ্চে মোসলেম উদ্দিন চৌধুরী হাজির হলে উপস্থিত নেতারা হাতে হাত রেখে উঁচিয়ে ধরেন।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, “এই বিজয় মঞ্চের অদূরেই আমার বাবা এবিএম মহিউদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন আহমদ এবং বিজয় মেলা পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ পাকবাহিনীর হাতে গ্রেপ্তার হয়ে নির্মম নির্যাতনের শিকার হয়েছিলেন।

“বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে মনোনয়ন নিয়ে আজ এখানে তিনি উপস্থিত হয়েছেন। একজন বীর মুক্তিযোদ্ধা, তৃণমূলের কর্মী থেকে আজ তিনি দক্ষিণ জেলা আওয়ামী লীগকে নেতৃত্ব দিচ্ছেন। উনাকে জননেত্রী নৌকার মাঝি করে বৃহত্তর চট্টগ্রামের সব নেতাকর্মীকে সম্মানিত করেছেন, মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন। এজন্য এই মঞ্চ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে সশ্রদ্ধ সালাম জানাই, কৃতজ্ঞতা জানাই।”

এসময় বিজয় মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন আহমেদ, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, কোষাধ্যক্ষ ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, আবুল মনসুর, বদিউল আলম, আহমেদুর রহমান সিদ্দিকী ও জাহাঙ্গীর চৌধুরী।

এরপর রাতে নগর ভবনে গিয়ে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পা সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে দেখা করেন মোসলেম। এসময় মেয়র তাকে ফুল দিয়ে বরণ করেন।

সাক্ষাতে মোসলেম উদ্দিন আহমদ আসন্ন নির্বাচনে সিটি মেয়রের সার্বিক সহযোগিতা কামনা করলে মেয়র নাছির সহযোগিতার আশ্বাস দেন।

নাছির বলেন, “আমি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী। একজন কর্মী হিসেবে নেত্রীর নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করে যাব। এতে আমার কোনো কার্পণ্য থাকবে না। আমরা ভোটারদের ঘরে ঘরে গিয়ে নৌকার ভোট নিশ্চিত করব।”

এসময় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার সম্পাদক সফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের উপস্থিত ছিলেন।

নগরীর চান্দগাঁও ও বায়েজিদ বোস্তামি থানার একাংশ এবং বোয়ালখালী উপজেলা নিয়ে চট্টগ্রাম-৮ আসন। জাসদের মইন উদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়েছে।