ঘূর্ণিঝড়: চট্টগ্রামে বিমান ওঠানামা ১৪ ঘণ্টা বন্ধ

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা ১৪ ঘণ্টা বন্ধ থাকবে।

জ্যেষ্ঠ প্রতিবেদকও চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2019, 08:49 AM
Updated : 9 Nov 2019, 08:49 AM

তবে বরিশাল, যশোর ও কক্সবাজার বিমানবন্দরে কাজ বন্ধ নেই বলে বিমানবন্দরগুলোতে যোগাযোগ করে জানা গেছে।

শনিবার সন্ধ্যা নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানতে যাচ্ছে অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুল, এজন্য সমুদ্রবন্দরগুলোকে মহাবিপদ সঙ্কেত জারি করা হয়েছে।

এই পরিস্থিতিতে শনিবার বিকাল থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ওঠানামা বন্ধ রাখা হয়েছে বলে জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম।

তিনি বলেন, “শনিবার বিকাল ৪টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দর বন্ধ থাকবে। বিকল্প হিসেবে সিলেট বিমানবন্দর রাতে খোলা থাকবে।”

সাধারণত রাতে সিলেট বিমানবন্দর বন্ধ থাকে। বিদ্যমান পরিস্থিতিতে সিলেট বিমানবন্দর খোলা থাকবে রাতে।

এ কর্মকর্তা জানান, যশোর, কক্সবাজার, বরিশাল বিমানবন্দর বন্ধের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। ওই এলাকার স্থানীয় আবহাওয়া বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এই সময়ে বিমান ওঠা-নামা বন্ধসহ সব প্রকার ‘অপারেশনাল’ কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন শা হ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক সারোয়ার ই জামান।  

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রথীন্দ্র নাথ চৌধুরী বলেন, “আমাদের এয়ারপোর্ট ওপেন রয়েছে। কেউ যদি ফ্লাইট পরিচালনা করতে চায়, বাধা নেই।”

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক মাসুদুল হক বলেন, “বিমান ওঠানামা বন্ধের কোনো নির্দেশনা নেই। সকাল থেকে এ পর্যন্ত ৫টি বিমান ওঠানামা করেছে।”

কক্সবাজার বিমান বন্দরের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল ফারুক বলেন, “বিমান বন্দরে ওঠানামা বন্ধ নেই।”