সুদীপ্ত হত্যায় আরেকজন গ্রেপ্তার

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যায় জড়িত সন্দেহে আরও একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2019, 11:32 AM
Updated : 4 Nov 2019, 11:32 AM

নগরীর লালখান বাজার এলাকা থেকে রোববার রাতে মো. শামীম (২৮) নামের ওই যুবককে গ্রেপ্তার করা হয়।

চাঁদপুরের মতলবে শামীমদের বাড়ি হলেও তিনি থাকেন চট্টগ্রামের লালখান বাজার মতিঝর্ণা এলাকায়।

গোয়েন্দা পুলিশের পরিদর্শক রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার রাতে কথা কাটাকাটির জেরে আমবাগান এলাকায় নাহিদ নামে এক যুবক খুনের ঘটনায় ওই এলাকায় অভিযানে যায় গোয়েন্দা পুলিশ।

“হত্যাকাণ্ডে জড়িতদের ধরা ও কারণ খুঁজতে আমরা লালখান বাজার এলাকায়ও অভিযান করি। অভিযানে সেখান থেকে শামীমকে আটক করা হয়।”

সুদীপ্ত হত্যা মামলার প্রথম তদন্ত কর্মকর্তা রুহুল বলেন, “সুদীপ্ত হত্যার ঘটনায় শামীম নামে এক যুবকের নাম উঠে এসেছিল গ্রেপ্তার তিনজনের জবানবন্দিতে। রাতে শামীমকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আমরা নিশ্চিত হয়েছি সুদীপ্ত হত্যার ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিই সেই শামীম।”

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার নিজ বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তর বাবা মেঘনাথ বিশ্বাস বাবুল বাদি হয়ে সদরঘাট থানায় অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

সুদীপ্ত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ প্রায় ১৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। যাদের মধ্যে মোক্তার, পাপ্পু ও মিজান নামে তিনজন আদালতে হত্যাকাণ্ডের সম্পৃক্ততা স্বীকার করে জাবানবন্দিও দিয়েছে।

শামীমকে সুদীপ্ত হত্যা মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়েছে।

সুদীপ্ত হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানিয়েছেন, শামীমকে সুদীপ্ত হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর পাশাপাশি তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।