শেখ হাসিনা না থাকলে অস্তিত্ব বিপন্ন হবে: মাহতাব

শেখ হাসিনা না থাকলে বাঙালির অস্তিত্ব এবং দেশের স্বাধীনতা বিপন্ন হবে বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2019, 03:09 PM
Updated : 12 Oct 2019, 03:09 PM

জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নগরীর পুরাতন রেল স্টেশন চত্বরে এ সভার আয়োজন করা হয়।

মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশের ইতিহাসের সকল ক্রান্তিলগ্নে শ্রমিকরা এগিয়ে এসেছে। শ্রমিকদের রক্তে এদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু এই জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেছিলেন।

“শহীদ নূর হোসেন একজন শ্রমিক ছিলেন। তার রক্তে আমরা আবার গণতন্ত্রের পথে ফিরেছি। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। আমরা এখন আর গরিব নাই। এই শ্রমিকের রক্ত-ঘাম দিয়ে বাংলাদেশর উন্নয়ন হয়েছে।”

মাহতাব উদ্দিন শ্রমিকদের উদ্দেশে বলেন, “আপনারা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। আপনাদের সব চাওয়া-পাওয়া তিনি পূরণ করবেন।

“শেখ হাসিনা না থাকলে আপনাদের অস্তিত্ব থাকবে না। এই বাঙালির অস্তিত্ব থাকবে না। আমাদের স্বাধীনতার অস্তিত্ব থাকবে না। হানাদাররা আবার দেশ দখল করে নেবে।”

সভায় নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী বলেন, দুর্নীতিবাজরা আজ দেশটা কুড়ে কুড়ে খাচ্ছে। চোর-ডাকাত, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, জমি দখলকারী আর ক্যাসিনোবাজদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

“শ্রমিক এবং ছাত্রদের ঐক্য দেশের জন্য খুব গুরুত্বপূর্ণ। আপনারা কোনো নেতার রাজনীতি করবেন না। আপনারা করবেন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি আর করবেন শেখ হাসিনার চেতনার রাজনীতি।”

শ্রমিক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী বলেন, “আমরা কোনোদিন ক্যাসিনো চিনতাম না। এখন শুনি ক্যাসিনো খেলে। ক্যাসিনো খেলে কোটি কোটি টাকা বিদেশে পাচার করে। এদের বিরুদ্ধে নেত্রী যে অভিযান শুরু করেছেন তা সফল করতে সবাই ঐক্যবদ্ধ থাকুন।”

শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি বখতিয়ার উদ্দিন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য চন্দন ধর ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী এটলি।

শ্রমিক নেতা আবুল হোসেন আবুর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুকসহ জ্যেষ্ঠ নেতারা।