আবরার হত্যা নিয়ে রাজনীতি করছে বিএনপি: নওফেল

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনা নিয়ে বিএনপি ‘রাজনীতি’ করছে বলে অভিযোগ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2019, 06:16 PM
Updated : 7 Oct 2019, 06:33 PM

সোমবার চট্টগ্রামের দেওয়ানহাট এলাকার দেওয়ানেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণে দুর্গ মণ্ডপ পরিদর্শনকালে তিনি কথা বলেন।

রোববার রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

ছাত্রলীগ কর্মীরা আবরারকে শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করেছে বলে সহপাঠীদের বরাতে খবর দিয়েছে কয়েকটি সংবাদমাধ্যম। বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ৯ নেতাকর্মীকে এ ঘটনায় গ্রেপ্তার করেছে পুলিশ।

আবরার তার সর্বশেষ ফেইসবুক পোস্টে ভারতের সঙ্গে সাম্প্রতিক কয়েকটি চুক্তির সমালোচনা করেছিলেন।সে প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার এক বিবৃতিতে বলেন, “ভারতের সঙ্গে সরকারের দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করায় বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে।”

সন্ধ্যায় পূজা মণ্ডপ পরিদর্শনে গিয়ে মির্জা ফখরুলের ওই বক্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওফেল।

তিনি বলেন, “ইতোমধ্যে একটি রাজনৈতিক শক্তি সেটাকে পুঁজি করে… একটি দল বিএনপি এখন সাম্প্রদায়িক রাজনীতি শুরু করেছে। তারা বলেছে, ভারতবিরেধী স্ট্যাটাসের কারণে না কি তাকে হত্যা করা হয়েছে, এমন অভিযোগ করেছে বিএনপি। আমি এর তীব্র নিন্দা জানাই। “

নওফেল বলেন, “আমাদের প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন সন্তান, তাকে (আবরার ফাহাদ) হত্যা করা হয়েছে। আমরা এই হত্যার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আমরা বিশ্বাস করি, একসময় বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক শক্তির রাজনীতি ধ্বংস হবে। আমরা চাই সকল হত্যাকাণ্ডের বিচার হোক। সকল সাম্প্রদায়িক রাজনীতি এই বাংলাদেশ থেকে বিতাড়িত হবে।”

পূজা মণ্ডপ পরিদর্শনকালে হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে উপমন্ত্রী বলেন, “আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা নিয়ে এসেছি। এ উৎসব এখন আর সনাতন ধর্মের ভাইবোনদের মধ্যে সীমিত নেই। বাঙালি জাতি আমরা ধর্ম-বর্ণ নির্বিশেষে এটিকে সার্বজনীন উৎসবে পরিণত করেছি।”

এ উৎসবের মাধ্যমে সমাজের সকল ’আসুরিক শক্তির’ বিনাশ হবে- এমন প্রত্যাশা রেখে নওফেল বলেন, “সকল খারাপ শক্তিকে বিনষ্ট করব, ধ্বংস করব- সেটাই আমাদের প্রত্যাশা।”

আন্দরকিল্লা এলাকার ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, মহানগর পূজা উদযাপন পরিষদের সবেক সভাপতি অরবিন্দু পাল অরুণ এ সময় উপস্থিত ছিলেন।