‘সমৃদ্ধির স্বার্থে’ অসাম্প্রদায়িক চেতনায় এক হওয়ার আহ্বান বিপ্লব বড়ুয়ার

বাংলাদেশের সমৃদ্ধির স্বার্থে অসাম্প্রদায়িক চেতনায় ও বাঙালি পরিচয়ে সব ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2019, 03:30 PM
Updated : 4 Oct 2019, 03:30 PM

শুক্রবার সাতকানিয়া উপজেলার বাজালিয়ায় সার্বজনীন দুর্গা মন্দিরে পূজা পরিদর্শন ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বিপ্লব বড়ুয়া বলেন, “বাংলাদেশের সংবিধানে বলা আছে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে নারী-পুরুষ সকল নাগরিকের সমান অধিকার এবং সমান মর্যাদা এ রাষ্ট্রে রয়েছে। বর্তমান সরকার ধর্মীয় কারণে কোনো বৈষম্য কোনো ভেদাভেদ রাষ্ট্রীয় আইনকানুন আচারে রাখে নাই।”

উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে সবাইকে এক হতে হবে মন্তব্য করে তিনি বলেন, “আজ এখানে পূজায় সব ধর্মের মানুষ এক হয়েছেন। এটি বাংলাদেশের মানুষের সৌন্দর্য, এটি বাংলাদেশের শক্তি।

“আমাদের যার যার ধর্মীয় পরিচয় ও বিশ্বাস অক্ষুণ্ন রেখে বাঙালি পরিচয়ে এভাবে ঐক্যবদ্ধ থাকতে হবে, বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে।”

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, “এদেশের ক্রান্তিলগ্নে সর্বধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে দেশকে রক্ষা করেছেন। তাই এখানে সবাই যার যার অধিকার নিয়ে বাস করবেন এবং তাদের ধর্ম পালন করবেন।

“বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার ওপর দাঁড়িয়ে আছে। ধর্মকে যারা অসৎ রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করবেন তাদের পরিণতি ভালো হবে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই বাঙালি এবং আমরা মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ।”

অনুষ্ঠানে উপস্থিত সবার উদ্দেশ্যে তিনি বলেন, “কোনো ধরনের ষড়যন্ত্র, কোনো ধরনের উস্কানি বর্তমান সরকার সহ্য করবে না।

“মতলববাজ মানুষ থাকতে পারে। তাদের সাবধান করে দেবেন। ভবিষ্যতেও ঐক্যবদ্ধ থেকে যে কোনো ধরনের সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করবেন।”

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জসীম উদ্দিন হায়দার, সাংবাদিক রঞ্জন সেন, চিত্রনায়ক ফেরদৌস, স্থানীয় আওয়ামী লীগ নেতা গোলাম ফারুক, জাফর আলম, নাছির উদ্দিন মিন্টু এবং তাপস দত্ত উপস্থিত ছিলেন।