ছিনতাইয়ের মোবাইল বিক্রি, দোকান মালিকসহ চারজন গ্রেপ্তার

ছিনতাইকারীদের কাছ থেকে মোবাইল কিনে বিক্রির অভিযোগে চট্টগ্রামের দুই দোকান মালিকসহ চারজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2019, 12:00 PM
Updated : 1 Oct 2019, 12:00 PM

যুবলীগ নেতা পরিচয় দিয়ে ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার এক ব্যক্তির কাছ থেকে তথ্য নিয়ে সোমবার রাতে নগরীর রেয়াজউদ্দিন বাজার সিডিএ মার্কেটে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার ও ১৬০টি মোবাইল ফোন জব্দ করেছে পুলিশ। 

গ্রেপ্তার চারজন হলেন- সিডিএ মার্কেটের আলিফ ইলেকট্রনিক্সের মালিক দোস্ত মোহাম্মদ মানিক (৪৫), এনকে মোবাইল দোকানের মালিক খলিলুর রহমান (৩১), মাদার টাচ নামে একটি দোকানের কর্মচারী সাহেদুল ইসলাম (২৪) ও মোবাইল বিক্রেতা সোহেল রানা (৩০)।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, যুবলীগ নেতা পরিচয়ে দেওয়া ছিনতাইকারী নজরুল জিজ্ঞাসাবাদে ছিনতাই করা মোবাইলগুলো সিডিএ মার্কেটের বিভিন্ন দোকানে বিক্রি করার তথ্য দিয়েছিলেন।

“এ তথ্য পেয়ে নজরুলকে নিয়ে সোমবার সিডিএ মার্কেটের আলিফ ইলেকট্রনিক্স, এনকে মোবাইল ও মাদার টাচ নামে তিনটি দোকানে অভিযান চালিয়ে ১৬০টি মোবাইল সেট উদ্ধার করা হয়। আলিফ ইলেকট্রনিক্স থেকে ৭৩টি, এনকে মোবাইল থেকে ৬৫ টি ও মাদার টাচ থেকে ২২টি মোবাইল জব্দ করে কাগজপত্র দেখতে চাইলে তারা দেখাতে পারেনি।”

এদিকে অভিযানের খবর পেয়ে মাদার টাচের মালিক খোরশেদ আলম পালিয়ে গেছেন জানিয়ে ওসি বলেন, “আলিফ ইলেকট্রনিক্সের মালিক দোস্ত মোহাম্মদ মানিক ও খোরশেদ আপন মামা-ভাগ্নে। তারা রেয়াজউদ্দিন বাজারে চোরাই মোবাইল সেট কেনাবেচা নিয়ন্ত্রণ করে। চোর, ছিনতাইকারীদের কাছ থেকে নামমাত্র দামে মোবাইল ফোন সংগ্রহ করে বেশি দামে বিক্রি করেন তারা।”

মানিক ও খোরশেদ র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত জাহিদুল ইসলাম আলোর অন্যতম সহযোগী ছিলেন বলে দাবি ওসি মহসিনের।

“আলো মারা যাওয়ার পর মামা-ভাগ্নে রেয়াজউদ্দিন বাজারে চোরাই মোবাইল ফোনের ব্যবস্থা নিয়ন্ত্রণ করে আসছে।”

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নজরুলকে নিয়ে এসব দোকানে গেলে মালিকরা তাদের দোকানে রাখা মোবাইল সেটগুলোর বিষয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেনি পুলিশকে।

পরিদর্শক কামরুজ্জামান আরও বলেন, “গ্রেপ্তার খলিল জিজ্ঞাসাবাদে জানিয়েছে তার দোকান থেকে জব্দ করা মোবাইল সেটগুলো সে নজরুলের পাশাপাশি সোহেল রানার কাছ থেকেও সংগ্রহ করেছিল।”

সোহেল ইলেকট্রনিক্স সরঞ্জাম ব্যবসায়ী জানিয়ে তিনি বলেন, বিভিন্ন দোকানে মোবাইল ফোন সেট সরবরাহ করার কথা জানালেও সে সরবরাহ করা মোবাইল সেটগুলোর কোন কাগজপত্র উপস্থাপন করতে পারেনি।

গত রোববার সন্ধ্যায় নগরীর লাভ লেইন এলাকা থেকে নজরুল, মিঠুন তমিজউদ্দিন ও হাসান নামে চারজনকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। যারা টার্গেট করা ব্যক্তিকে ‘যুবলীগ নেতা’ পরিচয় দিয়ে টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নগরীর বিভিন্ন এলাকায়।