বিএনপি দেউলিয়া হয়ে বিদেশিদের নালিশ করছে: হাছান মাহমুদ

বিদেশি কূটনৈতিকদের সঙ্গে বিএনপির ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের বৈঠককে তাদের ‘রাজনৈতিক দেউলিয়াত্ব’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2019, 04:46 PM
Updated : 4 Sept 2019, 04:46 PM

বুধবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ-ভারত নজরুল সম্মেলন ২০১৯-এ যোগ দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নে এই মন্তব্য করেন তিনি।

সাংবাদিকরা তথ্যমন্ত্রীর কাছে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে যুক্তরাষ্টের রাষ্ট্রদূতসহ কয়েকজন কূটনীতিকের সাম্প্রতিক বৈঠকের বিষয়ে জানতে চান।

জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, “মানুষ রাজনীতি করে জনগণের জন্য। যদি তাদের কোন ওজর আপত্তি থাকে সেটা নালিশ দিবে বাংলাদেশের জনগণকে। কিন্তু বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা বিদেশি কূটনীতিকদের কাছে গিয়ে ঘনঘন নালিশ দিচ্ছে, এটার মাধ্যমে তাদের রাজনৈতিক দেউলিয়াত্বই প্রকাশ পায়।”

মঈনুল হোসেনের কারাগারে যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, “আদালত তার জামিন বাতিল করেছেন। এটি সম্পূর্ণভাবে আদালতের বিষয়, রাজনৈতিক বিষয় নয়। এটাও তারা বিদেশিদের কাছে নালিশ দিয়েছেন।”

হাছান মাহমুদ বলেন, “ড. কামাল হোসেনের মতো মানুষ যিনি আইন এবং আদালতের কথা বলেন, আইনের শাসনের কথা বলেন, তিনি আবার আদালতের বিরুদ্ধে গিয়ে বিদেশিদের কাছে অভিযোগ দেন, এটি সত্যিই দুঃখজনক।”

রোহিঙ্গারা ‘বিধ্বংসী’ হয়ে উঠছে

কক্সবাজারে অবস্থানরত রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র-পাসপোর্ট করাসহ বিভিন্ন বিষয়ে জানতে চান সংবাদকর্মীরা।

এ বিষয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দিয়েছেন। কিন্তু তারা ধীরে ধীরে নানা অপরাধের সাথে যুক্ত হচ্ছে। এমনকি তারা সেখানে স্থানীয় জনগণের উপর হামলা পরিচালনা করছে।

“কয়েকজন তাদের হাতে হত্যার শিকার হয়েছে। তারা ধীরে ধীরে যেভাবে বিধ্বংসী রূপ ধারণ করছে, এটা অত্যন্ত ভাবার বিষয়।”

রোহিঙ্গারা যাতে বাংলাদেশে কোনোভাবে জাতীয় পরিচয়পত্র কিংবা পাসপোর্ট করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান মন্ত্রী।

নজরুল একাডেমি ঢাকার সভাপতি মিন্টু রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মোহীত উল আলম, নজরুল ইনস্টিটিউট এর উপ-পরিচালক কবি রেজাউদ্দিন স্টালিন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য প্রমুখ।

অনুষ্ঠানে গান পরিবেশন শিল্পী ফেরদৌস আরা, ভারতীয় শিল্পী মঞ্জুষা চক্রবর্তী ও তুহিন পাল।