মানুষ হত্যাকারী জঙ্গিরা ইসলামের শত্রু: নওফেল

যারা জঙ্গিবাদে জড়িয়ে মানুষ হত্যা করে তারা ইসলামের শত্রু বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 01:05 PM
Updated : 24 August 2019, 01:15 PM

শাহ সূফী মাওলানা সৈয়দ মঈনুদ্দীন আহমদ আল হাসানীর (ক.) অষ্টম বার্ষিক ওরশ উপলক্ষ্যে তার জীবন-কর্মদর্শন নিয়ে আলোচনা ও স্মরণ সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নওফেল বলেন, “যারা ইসলামের কথা বলে জঙ্গিবাদে জড়ায় কিংবা মানুষ হত্যার উৎসবে মেতে ওঠে তারা অবশ্যই পথভ্রষ্ট ও ইসলামের ঘোরতর দুশমন। এদের ব্যাপারে আলেম সমাজ ও দেশবাসীকে সজাগ থাকতে হবে।

“ইসলামের শান্তি, সম্প্রীতি, সাম্য, উদারতা ও মানবতার বাণী মানুষের মাঝে তুলে ধরতে হবে। মাইজভাণ্ডারী তরিকার মণীষীরা ইসলামের শান্তি, সহমর্মিতা ও মানবতার দর্শন তুলে ধরে মানবিক সম্প্রীতিময় সমাজ গড়তে নিজেদের নিয়োজিত করেছেন।”

শনিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এ অনুষ্ঠানের আয়োজন করে মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া মাদ্রাসার সাবেক ছাত্র সংসদ। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি মাওলান সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেন, বহুত্বের মধ্যে ঐক্য সাধনই হচ্ছে মাইজভাণ্ডারী মহাত্মাদের জীবন দর্শন। দেশে বহু পথ থাকবে, বহু মতাদর্শের মানুষ থাকবে।

“সবাই মিলে শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করে মানবিক ঐক্য গড়াই হচ্ছে হজরত সৈয়দ মইনুদ্দীন আহমদ আল-হাসানী (ক.) এর জীবনব্যাপী প্রচারিত জীবন দর্শন। তিনি সকলের মধ্যে ঐক্য ও সম্প্রীতিবোধের বাস্তব নমুনা ছিলেন।”

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মুফতী সালেহ সুফিয়ান মাইজভাণ্ডারী।

মুখ্য আলোচক ছিলেন শিল্পগোষ্ঠী পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া মাদ্রাসার সাবেক ছাত্র সংসদের সভাপতি হাফেজ মো. নূরুল আমীন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন, আল্লামা সৈয়দ বদরুদ্দোজা বারী, আল্লামা সাদেকুর রহমান হাশেমী, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব কাজী মহসীন চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, ডেপুটি এর্টনি জেনারেল আবুল হাশেম, নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী এটলী প্রমুখ।