ব্যবসায়ীর বাসায় চুরি, মালামালসহ গ্রেপ্তার একজন

নগরীর এক ব্যবসায়ীর বাসা থেকে চুরি করা মালামালসহ ‘পেশাদার’ এক চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2019, 08:53 AM
Updated : 22 August 2019, 08:53 AM

নগরীর খুলশী থানার লালখান বাজার মতিঝর্ণা এলাকা থেকে বুধবার রাতে নূর হোসেন (৪০) নামের ওই ব্যক্তির বাসা থেকে মালামালগুলো উদ্ধার করা হয় বলে জানান ওসি প্রণব চৌধুরী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, মঙ্গলবার ফয়েজ আহমেদ নামের এক ব্যক্তি তার লালখান বাজারের তার বাসা থেকে নগদ দুই লাখ ২৮ হাজার টাকা ও পাঁচ ভরি স্বর্ণালঙ্কার চুরি যাওয়ার বিষয়ে অভিযোগ করেছিলেন।

“ঈদের ছুটিতে পরিবার নিয়ে গ্রামের বাড়ি যাওয়ায় গত ১১-১৮ অগাস্ট পর্যন্ত ওই বাসায় কেউ ছিল না। ওই সময়ের মধ্যে তার বাসায় চুরির ঘটনা ঘটে বলে অভিযোগ করেন তিনি।”

নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ বোস্তামী জোন) পরিত্রাণ তালুকদার জানান, ব্যবসায়ী ফয়েজের অভিযোগ পেয়ে খুলশী থানা পুলিশ লালখান বাজার ও আশপাশের এলাকায় অভিযান শুরু করে। অভিযানে সন্দেহভাজন হিসেবে মতিঝর্ণা টাংকির পাহাড় থেকে নূর হোসেনকে আটক করা হয়।

“জিজ্ঞাসাবাদে দুই সহযোগী নিয়ে ওই বাসায় চুরির কথা স্বীকার করে সে।”

পরে নূর হোসেনের বাসায় অভিযান চালিয়ে চুরি করা কয়েক ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয় বলে জানান পুলিশ কর্মকর্তা পরিত্রাণ তালুকদার।

ওসি প্রণব জানান, উদ্ধার করা মোট আট ভরি স্বর্ণালঙ্কারের মধ্যে পাঁচ ভরি ব্যবসায়ী ফয়েজ আহমেদ নিজের বলে শনাক্ত করেছেন।

“নূর হোসেন পেশাদার চোর। নগরীর বিভিন্ন স্থানে সে সহযোগীদের নিয়ে চুরি করে বেড়ায়। তার বাসা থেকে আট ভরি স্বর্ণালঙ্কার ছাড়াও বেশকিছু ইমিটেশনের অলঙকার এবং চুরি করা মালামাল উদ্ধার করা হয়েছে,” বলেন ওসি প্রণব।

এসব মালামাল উদ্ধারের পর অনেকেই থানায় চুরির অভিযোগ নিয়ে আসছেন বলে জানান তিনি।

ওসি বলেন, নূর হোসেনকে ব্যবসায়ী ফয়েজের মামালায় গ্রেপ্তার দেখিয়ে তার সহযোগী ধরতে ও আরও চুরির মালামাল উদ্ধারে জন্য অভিযান চালানো হচ্ছে।