একুশে অগাস্ট হামলায় খালেদাও জড়িত: নাছির

একুশে অগাস্টের গ্রেনেড হামলায় বিএনপিনেত্রী খালেদা জিয়া সরাসরি জড়িত বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 09:15 AM
Updated : 21 August 2019, 09:15 AM

ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ১৫ বছর পুর্তি উপলক্ষে বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে চট্টগ্রাম নাগরিক উদ্যোগ আয়োজিত ‘বিশ্ব বিবেক ঘৃণা জানাও’ শীর্ষক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির বলেন, “আজকে দিবালোকের মত স্পষ্ট এ ঘটনার সাথে তৎকালীন সরকারের প্রধান খালেদা জিয়াসহ তার সরকার প্রত্যক্ষভাবে জড়িত ছিল এবং খালেদা জিয়ার দুর্নীতিবাজ গুণধর পুত্র তারেক রহমান জড়িত।

“আজকে তারেক রহমানের বিরুদ্ধে এদেশে স্বাভাবিক যে আইনি প্রক্রিয়া, সে প্রক্রিয়ার মাধ্যমে রায় প্রদান করা হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। অথচ তিনি বিদেশে ঘুরে বেড়াচ্ছেন।আজ বিশ্ব বিবেক জাগ্রত হওয়া উচিত।”

তিনি বলেন, “২১ অগাস্ট গভীর ষড়যন্ত্র হয়েছিল। তারা বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। সেদিন আমাদের নেত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হয়েছিলেন, প্রায় দু’শ জন আহত হয়েছিলেন। আল্লাহর অশেষ রহমতে সেদিন আমাদের নেত্রী শেখ হাসিনা বেঁচে গিয়েছিলেন।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি একিউএম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, অধ্যাপক ইদ্রিস আলী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রমুখ।