চট্টগ্রামে হাতির হামলায় বৃদ্ধ নিহত

দুই মাস ধরে এলাকায় ঘুরতে থাকা এক হাতির আক্রমণে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ গ্রামে এক ব্যক্তি মারা গেছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2019, 09:30 AM
Updated : 18 August 2019, 09:53 AM

নিহত আবদুল মোতালেব (৬৮) উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ গ্রামের হালিম মাস্টার বাড়ির বাসিন্দা।

ভোরে হাতির আক্রমণে গুরুতর আহত হওয়ার পর তাকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পর বেলা ১১টার দিকে তিনি মারা যান।

নিহত আবদুল মোতালেবের ছোট ভাই মাস্টার আবদুল হালিম চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাড়ির কাছেই বহদ্দার বাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন ঈদের ছুটিতে থাকায় আজ ফজরের আজান দেন আমার বড় ভাই।

“আজান দিয়ে তিনি বাড়িতে আসেন। এককাপ চা খেয়ে আবার মসজিদে যাচ্ছিলেন নামাজ পড়তে। এসময় রাস্তার উপর একটি হাতি তাকে আক্রমণ করে। হাতিটি ভাইকে শুঁড়ে তুলে ছুড়ে মারে।”

আবদুল হালিম চৌধুরী বলেন, এতে ভাইয়ের খুব রক্তক্ষরণ হয়। আহত অবস্থায় উনাকে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচাতে পারিনি।

“গত দুই মাস ধরেই দুটি হাতি আমাদের এলাকায় ঘুরছে। আগে মধ্যরাতে আসত। আজ আসছে ভোরে। আজ একটি হাতিই ছিল।”

নিহত আবদুল মোতালেব স্থানীয় মৃত আবদুল আউয়ালের বড় ছেলে। মোতালেব এক ছেলে ও তিন মেয়ের জনক। তিনি আগে ক্ষুদ্র ব্যবসা করতেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হাতির আক্রমণে একজন মারা গেছেন। বন বিভাগের কয়েকটি দল হাতিগুলো ওই এলাকা থেকে সরাতে চেষ্টা করছে।

“মূলত বাঁশখালীর অভায়রণ্য থেকে পথ ভুলে তিনটি হাতি আনোয়ারায় প্রবেশ করে। প্রায় সময় খাবারের সন্ধানে তারা লোকালয়ে চলে আসে। গত ছয় মাসে হাতির আক্রমণে উপজেলায় তিনজন নিহত হয়েছেন।”