মেনন হত্যাচেষ্টার বার্ষিকীতে ওয়ার্কার্স পার্টির মিছিল-সমাবেশ

ওয়ার্কার্স পার্টির নেতা রাশেদ খান মেনন হত্যাচেষ্টার ২৭তম বার্ষিকীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটির চট্টগ্রাম জেলা কমিটি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2019, 02:14 PM
Updated : 17 August 2019, 02:14 PM

শনিবার বিকালে নগরীর দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু হানিফ বলেন, কমরেড মেননকে সন্ত্রাসের মাধ্যমে যারা স্তব্ধ করতে চেয়েছিল তারা প্রকারান্তরে এদেশের মেহনতী মানুষের সংগ্রামকে স্তব্ধ করতে চেয়েছিল।

“সেদিন সমগ্রজাতি তার হত্যাচেষ্টার প্রতিবাদে ঐক্যবদ্ধভাবে মাঠে নেমেছিল। অনুরূপভাবে আজকে জঙ্গিবাদ ও শোষণমুক্তির লড়াইয়ে জনগণকে ইস্পাতকঠিন ঐক্য গড়ে তুলতে হবে।”

সমাবেশে জেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহান বলেন, জঙ্গিবাদ ঠেকাতে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধারাকে এগিয়ে নিতে হবে। দেশে আজ নানাভাবে জঙ্গিবাদের বিকাশ ঘটছে।

“জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে আদর্শিক লড়াই তৃণমূল থেকে গড়ে তুলতে হবে। এই লড়াইয়ে জেতার জন্য অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধারাকে এগিয়ে নিতে হবে।”

১৯৯২ সালে রাজধানীর তোপখানা রোডে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় অজ্ঞাত বন্দুকধারীরা ওয়ার্কাস পার্টির নেতা রাশেদ খান মেননের ওপর গুলি চালায়। আহত অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচে) নেওয়া হয়। পরে বিদেশ গিয়ে উন্নত চিকিৎসা নিয়ে তিনি ফিরে আসেন।

এরপর থেকে ওয়ার্কার্স পার্টি দিনটি ‘সন্ত্রাসবিরোধী দিবস’ হিসেবে পালন করে আসছে।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য দিদারুল আলম চৌধুরী, মনসুর মাসুদ, সাবেক যুব নেতা সুপায়ন বড়ুয়া, অধ্যাপক শিবু দাশ, মো,মহসিন, খোকন মিয়া ও আশীষ ভৌমিক।